Jio PhoneCall AI: ভয়েস ট্রান্সলেট সহ টেক্সটে রুপান্তর, কীভাবে জিও ফোনকল এআই ব্যবহার করবেন

সম্প্রতি Reliance Jio তাদের 47-তম অ্যানুয়াল জেনারেল মিটিংয়ে Jio PhoneCall AI নামের একটি AI পরিচালিত পরিষেবা চালু করেছে। Jio জানিয়েছে এই নতুন পরিষেবার মাধ্যমে তারা…

jio phonecall ai what is it how to use when will it be available

সম্প্রতি Reliance Jio তাদের 47-তম অ্যানুয়াল জেনারেল মিটিংয়ে Jio PhoneCall AI নামের একটি AI পরিচালিত পরিষেবা চালু করেছে। Jio জানিয়েছে এই নতুন পরিষেবার মাধ্যমে তারা ফোন কলগুলিতে কৃত্রিম বুদ্ধিমত্তাকে একীভূত করবে এবং ব্যবহারকারীদের রিয়েল-টাইম কথোপকথনও রেকর্ড করবে। এছাড়াও, এটি ব্যবহারকারীদের রিয়েল টাইম কথোপকথনের প্রতিলিপি তৈরি, সারসংক্ষেপ তৈরি এবং অনুবাদ করার অনুমতি দেবে। এই বৈশিষ্ট্যটি Jio-এর “Connected Intelligence” উদ্যোগের অংশ, আর এর মাধ্যমে সংস্থাটি ব্যবহারকারীদের জন্য বিভিন্ন ভাষায় ফোন কল পরিচালনা এবং অ্যাক্সেসিবিলিটি উন্নত করার চেষ্টা করবে। আসুন Jio-র AI পরিষেবার সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

Jio PhoneCall AI কি?

Jio PhoneCall AI হল Jio-এর একটি নতুন AI-চালিত পরিষেবা, যা কল চলাকালীন রেকর্ডিং, ট্রান্সক্রাইবিং, সারসংক্ষেপ এবং কথোপকথন অনুবাদ করার মতো একাধিক AI-চালিত ফিচার অফার করবে। এই ফিচারের মাধ্যমে সহজেই মুখের কথাকে টেক্সটে রূপান্তর করা, কথোপকথনগুলি সেভ করা এবং একাধিক ভাষায় অনুবাদ করা যাবে।

আরও পড়ুন : পকেটে চাপ পড়বে না, Jio ও Airtel এর 300 টাকার কমের এই প্ল্যানগুলি রিচার্জ করুন

কিভাবে Jio PhoneCall AI ব্যবহার করবেন?

  • জিও ফোনকল এআই ব্যবহার করতে প্রথমে আপনার চলমান কলে Jio PhoneCall AI নম্বর (1-800-732-673) যোগ করুন।
  • এটি একবার সংযুক্ত হলে আপনি একটি ওয়েলকাম ম্যাসেজ পাবেন, যেটি নিশ্চিত করবে যে AI আপনাকে সহায়তা করার জন্য প্রস্তুত।
  • এবার আপনি কথোপকথন রেকর্ড করতে #1 টিপুন। আর এরপর AI রিয়েল-টাইমে শব্দগুলি রেকর্ড করতে শুরু করবে, পাশাপাশি টেক্সটে রূপান্তর করাও চালু করে দেবে। • তবে আপনি যদি কল ট্রান্সক্রিপশন পজ করতে চান, তাহলে #2 টিপুন। আর এরপর AI নিশ্চিত করবে যে ট্রান্সক্রিপশন পজ করা হয়েছে।
  • পুনরায় এটি শুরু করতে চাইলে আবার #1 প্রেস করুন এবং এর পর AI পুনরায় কলটির প্রতিলিপি তৈরি করা শুরু করবে।
  • আপনি যদি AI-এর অংশগ্রহণ বন্ধ করতে চান, তাহলে #3 প্রেস করুন। আর এরপর AI তার কাজ বন্ধ করে দেবে।
  • কল শেষ হওয়ার পরে, সমস্ত রেকর্ডিং, ট্রান্সক্রিপশন, সারাংশ এবং অনুবাদগুলি নিরাপদে Jio ক্লাউডে সংরক্ষণ হবে। আর ব্যবহারকারীরা যেকোনো সময় এই ফাইলগুলি অ্যাক্সেস করতে পারবে।

Jio PhoneCall AI-এর উপলব্ধতা

Jio PhoneCall AI এর ঘোষণার সময় সংস্থাটি এর উপলব্ধতা সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেনি। তবে, আশা করা যাচ্ছে, এটি কিছু সপ্তাহের মধ্যে Jio ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে।

আরও পড়ুন : 300-র বেশি AI ফিচার সহ লঞ্চ হল Samsung Galaxy Book 5 Pro 360 ল‌্যাপটপ

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন