এবার ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকাও জমা করা যাবে UPI থেকে, লম্বা লাইনে দাঁড়ানোর দিন শেষ

UPI ব্যবহারকারীদের জন্য এল নতুন ফিচার। মূলত যারা ব্যাঙ্কে টাকা জমা দিতে যান, তাদের জন্য এই ফিচারটি আনা হয়েছে। আসলে এতদিন ইউপিআই এর মাধ্যমে কাউকে…

upi atm cash deposit process how to do through cash deposit machine

UPI ব্যবহারকারীদের জন্য এল নতুন ফিচার। মূলত যারা ব্যাঙ্কে টাকা জমা দিতে যান, তাদের জন্য এই ফিচারটি আনা হয়েছে। আসলে এতদিন ইউপিআই এর মাধ্যমে কাউকে টাকা পাঠানো যেত। তবে এখন আপনি ইউপিআইয়ের সাহায্যে আপনার ব্যাংক অ্যাকাউন্টে টাকা জমাও করতে পারবেন। কিন্তু কীভাবে আসুন তা জেনে নিই।

UPI এর মাধ্যমে ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা জমা কীভাবে করবেন

  • UPI এর মাধ্যমে ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা জমা করতে প্রথমে আপনাকে Cash Deposit Machine (CDM) যেতে হবে। তবে দেখে নিতে হবে এই মেশিন যেন UPI Cash Deposit গ্রহণ করে।
  • এবার আপনি কত টাকা জমা করতে চান তা এন্টার করলে সিডিএম মেশিনে কিউআর কোড দেখতে পাবেন। এর সাহায্যে আপনি পেমেন্ট করতে পারবেন।
  • এরজন্য ইউপিআই অ্যাপটি খুলতে হবে। এখানে গিয়ে কিউআর কোড স্ক্যান করতে হবে।
  • ইউপিআই অ্যাপে স্ক্যান করার পরে, আপনি কত পরিমাণ অর্থ ডিপোজিট করতে চলেছেন তা দেখতে পাবেন।
  • সবশেষে আপনাকে সেই ব্যাঙ্ক অ্যাকাউন্ট বেছে নিতে হবে, যার UPI PIN ব্যবহার করবেন। এরপর ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পৌঁছে যাবে।

আরও পড়ুন: স্বপ্নপূরণ হবে ক্রেতাদের, সস্তায় ফোল্ডেবল ফোন এনে চমকে দিতে পারে Motorola

এই ব্যাঙ্কগুলিতে ইউপিআই ডিপোজিট করা যাবে

SBI, PNB, HDFC সহ অনেক ব্যাঙ্ক রয়েছে যেখানে ইউপিআইয়ের সাহায্যে অর্থ জমা করানোর সুবিধা দেওয়া হয়। সম্প্রতি, ইউনিয়ন ব্যাঙ্কের পক্ষ থেকেও এই সুবিধা দেওয়া হচ্ছে। UPI Cash Deposit এর কারণে মানুষের সময় অনেক সাশ্রয় হয়।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন