iPhone 16: অ্যাপলপ্রেমীদের জন্য সুখবর, নতুন আইফোনে মিলবে দ্বিগুণ স্টোরেজ

লঞ্চের আগে iPhone 16 Pro সম্পর্কে আকর্ষণীয় তথ্য সামনে এলো। এই হ্যান্ডসেটের বেস। মডেলের স্টোরেজ ক্ষমতা দ্বিগুণ করা হবে বলে জানা গেছে।

iphone 16 pro base model may feature 256 gb storage

আজ বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে বহু প্রতীক্ষিত iPhone 16 সিরিজ। যেসমস্ত আইফোন ইউজার Pro মডেলকে পছন্দ করেন কিন্তু সীমিত স্টোরেজ নিয়ে চিন্তায় থাকেন, তাদের জন্য এল সুখবর। তাইওয়ানের এক বাজার গবেষণা সংস্থা তাদের একটি সাম্প্রতিক রিপোর্টে জানিয়েছে যে, অ্যাপল সম্ভবত আসন্ন iPhone 16 Pro মডেলের জন্য 128 জিবি বেস স্টোরেজ অপশনটি সরিয়ে, তার পরিবর্তে বেস মডেলে 256 জিবি স্টোরেজ অফার করতে পারে৷ আসুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

iPhone 16 Pro ফোনের বেস মডেলে থাকতে পারে 256 জিবি স্টোরেজ

অ্যাপল গত বছর আইফোন 15 প্রো ম্যাক্স মডেলের বেস স্টোরেজ 256 জিবি করেছে। সুতরাং আইফোন 16 সিরিজের প্রো মডেলের জন্য এই আপগ্রেড খুবই স্বাভাবিক। তবে, বেস স্টোরেজ বৃদ্ধির অর্থ আইফোন 16 প্রো মডেলের প্রারম্ভিক মূল্যও বাড়তে চলেছে।

আরও পড়ুন : TVS Apache RR 310: নতুন স্পোর্টস বাইক আনছে টিভিএস, অসীম শক্তির সঙ্গে থাকবে বাজার কাঁপানো ফিচার্স

ট্রেন্ডফোর্স জানিয়েছে যে, এই দাম বৃদ্ধি আরও আকর্ষণীয় হতে পারে কারণ আইফোন 16 প্রো-তে টেট্রাপ্রিজম জুম লেন্সও অন্তর্ভুক্ত থাকবে, যা আগে আইফোন 16 প্রো ম্যাক্স মডেলেই সীমাবদ্ধ ছিল। অ্যাপল গত বছর আইফোন 15 প্রো ম্যাক্স মডেলে টেট্রাপ্রিজম জুম লেন্স যুক্ত করে অনুরূপ পদক্ষেপ নিয়েছিল, যা স্বাভাবিকভাবেই খরচ বাড়িয়েছিল। মূল্য বৃদ্ধিকে গ্রহণযোগ্য করার জন্য, কোম্পানি বেস স্টোরেজ 128 জিবি থেকে বাড়িয়ে 256 জিবি করেছে।

স্টোরেজ এবং ক্যামেরার বাইরে, ট্রেন্ডফোর্সের রিপোর্টটি iPhone 16 সিরিজের হার্ডওয়্যার সম্পর্কে আগে ফাঁস হওয়া বিশদ তথ্যগুলি নিশ্চিত করেছে। নন-প্রো ভ্যারিয়েন্টগুলিতে A18 চিপ থাকবে বলে আশা করা হচ্ছে, যখন প্রো মডেলগুলি সম্ভবত আরও শক্তিশালী A18 Pro প্রসেসর ব্যবহার করা হবে৷

আরও পড়ুন : দীর্ঘ ব্যাটারি লাইফ‌ সহ লঞ্চ হল Realme Buds N1 ইয়ারবাড, পাবেন 360° অডিও এফেক্ট

এছাড়াও, অ্যাপল নন-প্রো মডেলগুলিতে র‌্যাম ক্ষমতা 6GB থেকে 8GB পর্যন্ত বাড়িয়ে দেওয়ার সম্ভাবনা রয়েছে, যা সম্ভাব্যভাবে অ্যাপল ইন্টেলিজেন্স ফিচারগুলির চাহিদা পূরণ করে। তবে মনে রাখবেন, এগুলি সমস্তই প্রাথমিক জল্পনা। তবে iPhone 16 সিরিজ সম্পর্কিত নির্দিষ্ট বিবরণ আজ অফিসিয়াল লঞ্চ ইভেন্টে জানা যাবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন