Xiaomi-র অস্বস্তি বাড়িয়ে ডুর‌্যাবিলিটি টেস্টে ডাহা ফেল Redmi Note 10, দেখুন ভিডিও

মাত্র দু সপ্তাহ আগেই ভারতসহ বিশ্ববাজারে লঞ্চ হয়েছে Xiaomi-র নতুন Redmi Note 10 সিরিজ। এর মধ্যে গত পরশু অর্থাৎ ১৬ মার্চ এই সিরিজের সাধারণ মডেল…

মাত্র দু সপ্তাহ আগেই ভারতসহ বিশ্ববাজারে লঞ্চ হয়েছে Xiaomi-র নতুন Redmi Note 10 সিরিজ। এর মধ্যে গত পরশু অর্থাৎ ১৬ মার্চ এই সিরিজের সাধারণ মডেল Redmi Note 10 এর প্রথম সেল অনুষ্ঠিত হয়েছে। কিন্তু সেলের সময় এই ফোনটির সস্তা ৪ জিবি র‌্যামযুক্ত ভ্যারিয়েন্টটি উপলব্ধ না থাকায় বহু গ্রাহক ক্ষোভ প্রকাশ করেছেন। এদিকে এই ঘটনার জের কাটতে না কাটতেই নতুন Redmi Note 10 সিরিজ সংক্রান্ত ফের একটি হতবাক করার মত খবর সামনে এসেছে, যা চীনা টেক জায়ান্ট সংস্থাটির অস্বস্তি বেশ কিছুটা বাড়াতে পারে। রিপোর্ট অনুযায়ী, সম্প্রতি এক ইউটিউবার, Redmi Note 10 ফোনটির ডুর‌্যাবিলিটি টেস্ট (Durability Test) করেন এবং সেই টেস্টের দরুন ফোনটির ডিসপ্লে প্যানেল বা বডিতে বেশ গণ্ডগোল ধরা পড়ে।

জানিয়ে রাখি, গুপ্তা ইনফরমেশন সিস্টেম নামে একটি ইউটিউব চ্যানেল – ব্র্যান্ড নিউ Redmi Note 10 নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছিল। এক্ষেত্রে ডুর‌্যাবিলিটি টেস্টের দরুন প্রথমে ফোনটিকে ৫ মিনিটের জন্য জলে সম্পূর্ণ ডুবিয়ে রাখা হয় যার ফলে, ফোনটির সিম কার্ডের স্লট দিয়ে ভেতরে অল্প পরিমাণ জল ঢুকে যায়।

এই প্রাথমিক টেস্টের পর ফোনটি এমনিতে স্বাভাবিকভাবে কাজ করলেও শীঘ্রই এটিতে অন্যান্য সমস্যা দেখা যায়। যেমন স্ক্র্যাচ টেস্টের সময় দেখা যায়, এই ফোনটিতে তার পূর্বসূরী Redmi Note 9 ডিভাইসের মতই ভলিউম বাটনে সমস্যা রয়েছে, যেখানে কিছুটা জোর দিয়ে খোঁচালেই এই বাটনটি খুলে বেরিয়ে আসছে। একইভাবে, ফোনটিতে কর্নিং গরিলা গ্লাস ৩ ফ্রন্ট প্যানেল থাকা সত্ত্বেও এটির বেশিরভাগ অংশে স্ক্র্যাচ করা গেছে। তবে এতদূর পর্যন্ত মোটামুটি সব ঠিক থাকলেও ড্রপ এবং বেন্ড টেস্টের সময় ফোনটিতে আসল সমস্যা শুরু হয়।

১৩ মিনিট ২১ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, ফোনের ডিসপ্লেটিকে মাটির দিকে নিম্নমুখী করে বেশ কয়েকবার ড্রপ করার পরেও এটির গরিলা গ্লাসযুক্ত অক্ষত থাকে কিন্তু এটির অভ্যন্তরীণ প্যানেল আর সঠিকভাবে কাজ করেনা। এরপর চূড়ান্ত পরীক্ষা অর্থাৎ বেন্ড টেস্টের সময়, স্মার্টফোনটি তার সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বরাবর ভেঙে আলাদা হয়ে যায়। এদিকে, ভিডিওটি দেখার পর স্বাভাবিকভাবেই নেটিজেনদের মনে অসন্তোষ সৃষ্টি হয়েছে, আবার অনেকেই ফোনটি কেনা উচিত হবে কিনা সেই বিষয়ে সন্দিহান হয়ে পড়েছেন।

এই প্রসঙ্গে বলে রাখি, নতুন Redmi Note 10 ফোনটিতে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি+ সুপার অ্যামোলেড ডিসপ্লে, IP52 রেটিংসহ একাধিক ফিচার রয়েছে। ফোনটির দাম শুরু ১১,৯৯৯ টাকা থেকে। সেক্ষেত্রে যেহেতু ফোনটি সাধারণ ব্যবহারের জন্য কেনা হবে অর্থাৎ ক্রেতারা ডুর‌্যাবিলিটি টেস্টের মত ফোনটিকে নিয়ে কাটাছেঁড়া করবেন না, তাই ফোনটি কিনলে নিরাশ হওয়ার তেমন সম্ভাবনা আছে বলে মনে হয়না!

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন