বড় খবর! Motorola Edge 20 সিরিজ জুলাইয়ের ভারত সহ বিশ্ব বাজারে লঞ্চ হবে, থাকবে দুর্দান্ত স্পেসিফিকেশন

টিপস্টার ইভান ব্ল্যাস (Evan Blass) মাসের প্রথম দিনেই টুইট মারফত সুখবরটা দিলেন। কয়েক সপ্তাহ ধরে Motorola Edge সিরিজের নেক্সট জেনারেশন স্মার্টফোনের একের পর এক তথ্য…

টিপস্টার ইভান ব্ল্যাস (Evan Blass) মাসের প্রথম দিনেই টুইট মারফত সুখবরটা দিলেন। কয়েক সপ্তাহ ধরে Motorola Edge সিরিজের নেক্সট জেনারেশন স্মার্টফোনের একের পর এক তথ্য ব্ল্যাস ফাঁস করে আসছিলেন। আবার কয়েকদিন আগেই Motorola Edge লাইনআপের অধীনে আসতে চলা স্মার্টফোনগুলির সম্পূর্ণ স্পেসিফিকেশন ও বিশ্বের কোথায় কোথায় সেগুলি লঞ্চ হবে, তার একটি তালিকাও তিনি লিক করেছিলেন। আজ, ব্ল্যাস প্রত্যয়ী হয়েই দাবি করলেন, স্মার্টফোনগুলি (Motorola Edge 20 সিরিজ) এই মাসের শেষে লঞ্চ হতে পারে।

Motorola Edge সিরিজের আপকামিং ফোনগুলির কোডনাম – Berlin, Berlin NA, Kyoto, এবং Pstar (Sierra)। এদের মধ্য Berlin উত্তর আমেরিকাতে লঞ্চ হবে এবং Berlin NA গ্লোবাল মার্কেটে ছাড়া হবে। অপরদিকে Kyoto ভারত ও গ্লোবাল মার্কেট এবং Pstar ভারত অস্ট্রেলিয়া, লাতিন আমেরিকা, এশিয়া, ইউরোপের বাজারে উপলব্ধ হবে। Kyoto ফোনটি Motorola Edge 20 Lite এবং Pstar ফোনটি Motorola Edge 20+ নামে বাজারে আসতে পারে। বাকি দু’টি ডিভাইসের অফিসিয়াল নাম জানা যায়নি। যাই হোক, প্রত্যেকটি ফোনের ব্যাপারে যাবতীয় তথ্য এখন দেখে নেওয়া যাক।

Motorola Edge Berlin ও Edge NA এর স্পেসিফিকেশন

মোটোরোলা এজ বার্লিন ৬.৬৭ ইঞ্চি ফুল-এইচডি+ (২৪০০x১৮২০) ডিসপ্লের সাথে আসবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এতে স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হবে৷ সেইসঙ্গে ৬ জিবি / ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজের বিকল্প পাওয়া যাবে।

মোটোরোলা এজ বার্লিনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে – ১০৮ মেগাপিক্সেল মেইন ক্যামেরা + ১৬ মেগাপিক্সেল ওয়াইড অ্যঙ্গেল/ম্যাক্রো ক্যামেরা + ৮ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা (৩x জুম)। ডিসপ্লে মধ্যে পাঞ্চ হোল কাটআউটের মধ্যে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা পাওয়া যাবে।

মোটোরোলা এজ বার্লিন স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেখা যাবে। সফটওয়্যারের দিক থেকে ফোনটি অ্যান্ড্রয়েড ১১-এ চলবে। গুগল অ্যাসিস্ট্যান্ট চালু করার জন্য ফোনে ডেডিকেটেড বাটন থাকবে। সাউন্ডের জন্য ফোনে মনো স্পিকার পাওয়া যাবে। মোটোরোলা বার্লিন এমারেল্ড, স্টাউট, এবং হোয়াইট কালার অপশনে লঞ্চ হবে। মোটোরোলা এজ বার্লিন স্মার্টফোনটির এনএ ভ্যারিয়েন্ট অর্থাৎ মোটোরোলা এজ এনএ উত্তর আমেরিকাতে লঞ্চ হবে। মোটোরোলা এজ ও মোটোরোলা এজ এনএ স্মার্টফোনের স্পেসিফিকেশনের একদম হুবহু এক হবে। তবে মূল পার্থক্য ব্যাটারি ক্যাপাসিটিতে। মোটোরোলা এজ এর মতো ৫,০০০ এমএএইচ ব্যাটারির পরিবর্তে মোটোরোলা এজ এনএ ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। আবার এতে গুগল অ্যাসিস্ট্যান্টের জন্য ডেডিকেটেড বাটন থাকবে না।

Motorola Kyoto এর স্পেসিফিকেশন

মোটোরোলা কায়োটো বা মোটোরোলা এজ ২০ লাইট ৯০ হার্টজ ফুল-এইচডি+ (২৪০০x১০৮০) ডিসপ্লে সহ আসবে৷ ফোনে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার করা হবে। ৬ জিবি / ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনে এটি আসবে।

মোটোরোলা কায়োটোতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে- ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল/ম্যাক্রো ক্যামেরা + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ডিসপ্লে মধ্যে পাঞ্চ হোল কাটআউটে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা থাকবে।

মোটোরোলা কায়োটো স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। অ্যান্ড্রয়েড ১১ সফটওয়্যার ভার্সনে ফোনটি চলবে। গুগল অ্যাসিস্ট্যান্ট অ্যাক্সেস করার জন্য এতে ডেডিকেটেড বাটন দেওয়া হবে। আইরন এবং কসমো কালার অপশনের বিকল্পে ফোনটি পাওয়া যাবে।

Motorola Pstar এর স্পেসিফিকেশন

মোটোরোলা পিস্টার বা মোটোরোলা এজ ২০ প্লাস ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লের সাথে আসবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ফুল-এইচডি (২৪০০x১৮২০) রেজোলিউশন অফার করবে। আবার ডিসপ্লের মধ্যেই থাকবে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসরে ব্যবহার করা হবে। ৬ জিবি / ৮ জিবি / ১২ জিবিার‌্যাম ও ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজ অপশনে এটি কেনার সুযোগ থাকবে।

মোটোরোলা পিস্টারে ফটোগ্রাফির জন্য ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে – ১০৮ মেগাপিক্সেল মেইন ক্যামেরা + ১৬ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল/ম্যাক্রো ক্যামেরা + ৮ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা (৩x জুম)। ফোনটির গ্লোবাল এডিশনে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা থাকবে। আবার চাইনিজ এডিশনে ফ্রন্ট ক্যামেরার রেজোলিউশন হবে ১৬ মেগাপিক্সেল।
মোটোরোলা পিস্টার স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেখা যাবে। সফটওয়্যারের দিক থেকে ফোনটি অ্যান্ড্রয়েড ১১-এ রান করবে। গুগল অ্যাসিস্ট্যান্ট চালু করার জন্য ফোনে ডেডিকেটেড বাটন থাকবে। সাউন্ডের জন্য ফোনে মনো স্পিকার পাওয়া যাবে৷ ব্ল্যাক, হোয়াইট, ও ব্লু কালার অপশনে ফোনটি লঞ্চ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন