জল্পনার অবসান, Apple iPhone 13 সিরিজ লঞ্চ হচ্ছে সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে

আসন্ন অ্যাপল আইফোন (Apple iPhone 13) সিরিজ নিয়ে জল্পনা-কল্পনার মাত্রা এখন তুঙ্গে! স্মার্টফোন প্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষা করছে এই নতুন সিরিজের আত্মপ্রকাশের। যদিও অ্যাপলের তরফ…

আসন্ন অ্যাপল আইফোন (Apple iPhone 13) সিরিজ নিয়ে জল্পনা-কল্পনার মাত্রা এখন তুঙ্গে! স্মার্টফোন প্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষা করছে এই নতুন সিরিজের আত্মপ্রকাশের। যদিও অ্যাপলের তরফ থেকে এই সিরিজের লঞ্চের তারিখ এখনও জানানো হয়নি। তবে, আগ্রহী গ্রাহক তথা তামাম প্রযুক্তি দুনিয়ার উৎসাহ দ্বিগুণ করে তুলতে, এবার iPhone 13 সিরিজের ফোনগুলির মুক্তির সম্ভাব্য সময় নিশ্চিত করে বসল অভিজাত ব্র্যান্ডটির একটি বিনিয়োগ সংস্থা। 9to5Mac-এর রিপোর্ট অনুযায়ী, ওয়েডবুশ সিকিওরিটিজ নামক ওই সাপ্লাই চেইনটি সম্প্রতি জানিয়েছে যে সব ঠিকঠাক থাকলে নতুন iPhone 13 সিরিজটি সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে লঞ্চ হবে। সেক্ষেত্রে গত বারের মতই সিরিজটির অধীনে iPhone 13, iPhone 13 Pro, iPhone 13 Pro Max এবং iPhone 13 Mini মডেলগুলি বাজারে আসবে।

iPhone 13 সিরিজ সম্পর্কে এখনো পর্যন্ত কী জানা গিয়েছে?

আসন্ন আইফোন ১৩ সিরিজের মডেলগুলির ফিচার বা আগমন নিয়ে দীর্ঘদিন ধরেই চর্চা চলছে। ইতিমধ্যেই একাধিক রিপোর্টে বলা হয়েছে যে, এই সিরিজের ‘প্রো’ মডেলগুলি ১ টিবি পর্যন্ত স্টোরেজ সহ আসবে। অন্যদিকে, অ্যাপলের সাথে সম্পর্কযুক্ত অপর একটি বিনিয়োগ সংস্থা জানিয়েছে যে, পুরো আইফোন ১৩ লাইনআপেই লাইট ডিটেকশন অ্যান্ড র‌্যাংগিং (LiDAR) স্ক্যানিং প্রযুক্তি থাকবে। যেখানে বিদ্যমান আইফোন ১২ সিরিজের কেবল প্রো এবং প্রো ম্যাক্স সংস্করণে এই বিশেষ সেন্সর রয়েছে।

অন্যান্য ফিচারের কথা বললে, আইফোন ১৩ সিরিজে অলওয়েজ-অন ডিসপ্লে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ছোটো নচ কাটআউট এবং Wi-Fi 6E প্রযুক্তি থাকবে বলে জানা গিয়েছে। এছাড়া ফোনগুলি ওয়্যারলেস ফাস্ট চার্জিংয়ের সুবিধার সাথে আসবে।

এদিকে ওয়েডবুশের অনুমান, আইফোন ১২ সিরিজের চেয়ে আইফোন ১৩ সিরিজের চাহিদা একই বা সামান্য বেশি হবে। কিছুদিন আগের একটি রিপোর্টে দাবি করা হয়েছিল, অ্যাপল প্রথম ধাপে আইফোন ১৩ সিরিজের মডেলগুলি ৯০ মিলিয়ন শিপমেন্টের লক্ষ্যমাত্রা নিয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন