ফের দাম বাড়লো Redmi 8 এর ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ভ্যারিয়েন্টের, জানুন নতুন দাম

Published on:

ভারতে একের পর এক স্মার্টফোনের দাম বাড়াচ্ছে Xiaomi। কোম্পানি ইতিমধ্যেই তাদের নোট ৯ সিরিজের ফোনের দাম বাড়িয়েছে। এবার Redmi 8 এর দাম বাড়ানোর সিদ্ধান্ত নিল তারা। এই ফোনটির ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ভ্যারিয়েন্ট এবার থেকে বেশি দামে কিনতে হবে। এই ভ্যারিয়েন্টের আগে দাম ছিল ৯,৪৯৯ টাকা। তবে অনলাইন ও অফলাইনে ফোনটির নতুন দাম হয়েছে ৯,৭৯৯ টাকা। জানিয়ে রাখি এপ্রিল মাসে এই ফোনটির দাম ৮,৯৯৯ টাকা থেকে বেড়ে ৯,৪৯৯ টাকা হয়েছিল।

এদিকে Redmi Note 9 Pro Max এর দুটি ভ্যারিয়েন্টের দাম ৫০০ টাকা বাড়ানো হয়েছে। এই ফোনের ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের নতুন দাম হয়েছে ১৬,৯৯৯ টাকা, যা আগে ছিল ১৬,৪৯৯ টাকা। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৭,৯৯৯ টাকা থেকে বাড়িয়ে ১৮,৪৯৯ টাকা করা হয়েছে। আবার Redmi 8A Dual এর ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ৮,২৯৯ টাকায় কিনতে হবে।

Redmi 8 স্পেসিফিকেশন :

রেডমি ৮ ফোনে ৬.২২ এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ৭২০ x ১৫২৯ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯:৯। রেডমি ৭ এর মতো এই ফোনে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে ডিজাইন আছে। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে গরিলা গ্লাস প্রটেকশন আছে। এই ফোনে পাবেন অক্টা কোর স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর। এতে অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড এমআইইউআই ১০ অপারেটিং সিস্টেম আছে। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

রেডমি ৮ ফোনটি পিছনে দুটি ক্যামেরা পাবেন। যার প্রাইমারি ক্যামেরা সোনি IMX363 সেন্সরের সাথে ১২ মেগাপিক্সেল। সেকেন্ডারি ক্যামেরা হলো ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যদিও ফোনের বক্সে ১০ ওয়াটের চার্জার পাবেন। চার্জিংয়ের জন্য এতে পাওয়া যাবে ইউএসবি টাইপ সি পোর্ট।

সঙ্গে থাকুন ➥