TVS Electric: EV-র জন্য শাখা সংস্থা তৈরি করবে টিভিএস, তবে কি এবার ইলেকট্রিক Apache?

Avatar

Published on:

ভবিষ্যতে ভারতে বৈদ্যুতিক গাড়ির জনপ্রিয়তা বাড়বে বৈ কমবে না। তাই এখন থেকেই ব্যাটারিচালিত গাড়ির বাজার ধরার লক্ষ্যে ঝাঁপাচ্ছে বিভিন্ন সংস্থা। আই-কিউব (iQube) ইলেকট্রিক স্কুটার লঞ্চ করে ইতিমধ্যেই সে কাজে কিছুটা এগিয়ে গিয়েছে ভারতের তৃতীয় বৃহত্তম টু-হুইলার সংস্থা টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। শোনা যাচ্ছে, বৈদ্যুতিক যানবাহনের বাজারে অংশীদারিত্ব বাড়াতে এবার টিভিএসের উপরিমহল থেকে শাখা সংস্থা বা সাবসিডিয়ারি প্রতিষ্ঠার সবুজ সংকেত মিলেছে। টিভিএসের সম্পূর্ণ নিয়ন্ত্ৰণাধীন সেই শাখা সংস্থার নাম হতে পারে টিভিএস ইলেকট্রিক (TVS Electric)।

উল্লেখ্য, পূর্বে একটি প্রেস বিবৃতিতে টিভিএসের তরফে ঘোষণা করা হয়েছিল, বৈদ্যুতিক গাড়ির খাতে ১ হাজার কোটি টাকা বিনিয়োগে করবে তারা। যদিও প্রথাগত আইসি (ইন্টারনাল কম্বাশন) ইঞ্জিন চালিত গাড়ির ব্যবসায় লগ্নি জারি রাখবে তারা। কারণ, এখানে বৃদ্ধির সুযোগ দেখছে সংস্থাটি।

টিভিএস পাঁচশোর বেশি ইঞ্জিনিয়ারদের নিয়ে একটি দল গঠন করেছে। যাদের কাজ হবে আগামী দু’বছরের মধ্যে সংস্থার ছ’টি নতুন মডেলের বিদ্যুৎচালিত টু-হুইলার বাজারে আনার পরিকল্পনাকে বাস্তবের রূপ দেওয়া৷ যাত্রীবাহী ও বাণিজ্যিক উভয় বিভাগে বৈদ্যুতিক গাড়ি আনার ভাবনা টিভিএসের।

প্রসঙ্গত, এখনও পর্যন্ত ভারতে একটিই ইলেকট্রিক টু-হুইলার এনেছে টিভিএস, যার নাম আইকিউব। আবার কয়েক মাসের মধ্যেই এই ইলেকট্রিক স্কুটারের আপগ্রেড ভার্সন লঞ্চ করবে টিভিএস। আবার ২০১৮ অটো এক্সপো ইভেন্টে সামনে আনা Creon ই-স্কুটারটি আগামী বছর বাজারজাত করা হবে বলেও জল্পনা শোনা যাচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥