Jio-র ১ টাকার রিচার্জ প্ল্যানে বদল, রাতারাতি কমানো হল সুবিধা

এই দুর্মূল্যের বাজারে বোধহয় কোনো কিছুই বেশিদিন কম খরচে ব্যবহার করার উপায় নেই! Reliance Jio (রিলায়েন্স জিও)-এর সাম্প্রতিক পদক্ষেপ অন্তত এমনই বার্তা দিচ্ছে। আসলে গতকাল…

এই দুর্মূল্যের বাজারে বোধহয় কোনো কিছুই বেশিদিন কম খরচে ব্যবহার করার উপায় নেই! Reliance Jio (রিলায়েন্স জিও)-এর সাম্প্রতিক পদক্ষেপ অন্তত এমনই বার্তা দিচ্ছে। আসলে গতকাল ভারতের শীর্ষস্থানীয় টেলিকম অপারেটরটি মাত্র ১ টাকার একটি 4G (৪জি) ডেটা প্ল্যান চালু করে। প্রাথমিকভাবে এই প্ল্যানটি পুরো এক মাসের বৈধতা এবং নির্দিষ্ট পরিমাণ ডেটা সরবরাহ করবে বলে সংস্থার তরফে জানানো হয়। তবে রাত পেরোতে না পেরোতেই Jio তার এই সবচেয়ে সস্তা প্ল্যানের সুবিধা কমিয়ে দিল।

Reliance Jio সুবিধা কমালো ১ টাকার প্ল্যানের

গতকাল রিলায়েন্স জিও-র তরফে জানানো হয়, ১ টাকার প্ল্যানটিতে ১০০ এমবি ডেটা এবং ৩০ দিনের ভ্যালিডিটি পাওয়া যাবে। এই প্ল্যান MyJio অ্যাপের রিচার্জ সেকশনের মধ্যে অবস্থিত ‘ভ্যালু’ অপশনে প্রদর্শিত হবে।

তবে এখন ১ টাকার প্ল্যানটি রিচার্জ করলে গ্রাহকরা মাত্র ১০ এমবি ডেটা পাবেন। আবার এতে এক মাসের বদলে মাত্র ১ দিনের ভ্যালিডিটি মিলবে। অর্থাৎ এই প্ল্যানের দাম অত্যন্ত কম হলেও, এটি ব্যবহার করে তেমন লাভ হবে না বলেই ধরে নেওয়া যায়। কারণ এই প্ল্যানটির মাধ্যমে ১০০ এমবি ডেটা পেতে হলে, কমপক্ষে ১০ বার রিচার্জ করতে হবে, তাতে সর্বমোট খরচ হবে ১০ টাকা। পরিবর্তে যদি কোনো জিও গ্রাহক আর ৫ টাকা বেশি খরচ করে অর্থাৎ মোট ১৫ টাকার প্ল্যান রিচার্জ করেন, তাহলে বেনিফিট হিসেবে ১ জিবি ডেটা পাবেন।

বলে রাখি, এখন জিও তার ২৯৯ টাকার, ৬৬৬ টাকার এবং ৭১৯ টাকার তিনটি প্ল্যানের দামের ওপর ২০% ক্যাশব্যাক দেওয়ার কথা ঘোষণা করেছে। এই ক্যাশব্যাক গ্রাহকদের নম্বরে JioMart ব্যালান্স হিসেবে উপলব্ধ হবে, আর এটি পরবর্তী সময়ে রিচার্জ করার জন্য বা অন্যান্য Jio প্ল্যাটফর্মগুলিতে কেনাকাটা করার সময় ব্যবহার করা যাবে।