Jio, Airtel পাত্তা পাবে না, BSNL দিচ্ছে ২৮ দিনের প্ল্যানে সবচেয়ে বেশি সুবিধা

জনপ্রিয়তার নিরিখে প্রাইভেট টেলিকম কোম্পানির থেকে রাষ্ট্রায়ত্ত সংস্থা BSNL (বিএসএনএল) বা ভারত সঞ্চার নিগম লিমিটেড বেশ খানিকটা পিছিয়ে আছে বটে, কিন্তু গ্রাহকদের সন্তুষ্ট রাখতে তারা…

জনপ্রিয়তার নিরিখে প্রাইভেট টেলিকম কোম্পানির থেকে রাষ্ট্রায়ত্ত সংস্থা BSNL (বিএসএনএল) বা ভারত সঞ্চার নিগম লিমিটেড বেশ খানিকটা পিছিয়ে আছে বটে, কিন্তু গ্রাহকদের সন্তুষ্ট রাখতে তারা যে সর্বদা কিছু না কিছু চেষ্টা করে তা অস্বীকার করার উপায় নেই। হালফিলে যেখানে সমস্ত বেসরকারী টেলিকম অপারেটর তাদের প্রিপেইড প্ল্যানের দাম ২০% থেকে ২৫% পর্যন্ত বাড়িয়েছে, সেখানে BSNL-ই একমাত্র কোম্পানি যারা প্রিপেইড শুল্ক বৃদ্ধির দিকে এগিয়ে যায়নি৷ এর ফলে সংস্থাটির সাথে Jio, Airtel এবং Vi-এর মত টেলকোর রিচার্জ খরচে বেশ পার্থক্য তৈরি হয়েছে। সেক্ষেত্রে যদি আপনি BSNL প্রিপেইড গ্রাহক হন এবং ২৮ দিনের একটি সাশ্রয়ী প্ল্যান খুঁজে থাকেন, তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য। কারণ এখানে আমরা সংস্থার একটি দুর্দান্ত প্ল্যানের হদিশ দেব।

BSNL-এর ২৮ দিনের প্রিপেইড প্ল্যানে কী সুবিধা মেলে

বিএসএনএল বর্তমানে ১৮৭ টাকার একটি প্ল্যান অফার করে, যা ২৮ দিনের ভ্যালিডিটি অফার করে। সুবিধার কথা বললে প্ল্যানটি রিচার্জকারীদের দৈনিক ২ জিবি ডেটা ব‌্যবহারের সুবিধা দেবে, এর সাথে থাকে ১০০টি এসএমএস/দিন এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের বিকল্প। নিঃসন্দেহে এই প্ল্যানটি খুবই সাশ্রয়ী এবং সুবিধাজনক।

তুলনা করলে রিলায়েন্স জিও (Reliance Jio) ২০৯ টাকার বিনিময়ে ২৮ দিনের প্ল্যান অফার করে। আর এতে ১ জিবি দৈনিক ডেটার সাথে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০টি এসএমএসের সুবিধা পাওয়া যায়। অতিরিক্তভাবে মেলে নির্বাচিত জিও অ্যাপ্লিকেশনের ফ্রি সাবস্ক্রিপশন।

একইভাবে এয়ারটেল (Airtel) এবং ভোডাফোন আইডিয়া (Vodafone Idea/Vi) যথাক্রমে ২৬৫ টাকা এবং ২৬৯ টাকায় ২৮ দিনের বৈধতা অফার করে৷ এই দুটি প্ল্যানই ব্যবহারকারীদের দৈনিক ১ জিবি ডেটা অফার করে৷ সাথে থাকে আনলিমিটেড ভয়েস কলিং এবং রোজ ১০০টি এসএমএসের সুবিধা৷