HomeTech NewsiQOO 9 Legend চলতি মাসেই ভারতে আসছে, হবে BGMI সিরিজের অফিসিয়াল স্মার্টফোন

iQOO 9 Legend চলতি মাসেই ভারতে আসছে, হবে BGMI সিরিজের অফিসিয়াল স্মার্টফোন

মনে হচ্ছে iQOO 9 Pro ফোনটি iQOO 9 Legend নামে ভারতে পাওয়া যাবে

ভিভো-র সাব ব্র্যান্ড আইকো কয়েকদিন আগেই চীনে লঞ্চ করেছে iQOO 9 সিরিজ। এই সিরিজে অধীনে বাজারে এসেছে দুটি ফোন- iQOO 9 5G ও iQOO 9 Pro। উভয় ফোনেই পাওয়া যাবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, ট্রিপল রিয়ার ক্যামেরা ও ইউএফএস ৩.১ স্টোরেজ। ফিচারে ঠাসা এই সিরিজের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে আছে ভারত তথা বিশ্বের স্মার্টফোন প্রেমীরা। তাদের সুখবর দিয়ে একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে, ভারতের বাজারে শীঘ্রই লঞ্চ হতে চলেছে iQoo 9 সিরিজটি। জানা গেছে, স্বয়ং সংস্থার সিইও রিপোর্টারকে এই কথা জানিয়েছেন।

iQOO 9 সিরিজ শীঘ্রই ভারতের বাজারে পা রাখতে চলেছে

ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিসের (IANS) একটি রিপোর্ট থেকে জানা গেছে, আইকোর চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) নিপুন মারিয়া জানিয়েছেন, আইকো ৯ সিরিজ শীঘ্রই ভারতে আসবে। বর্তমানে ভারতে অনুষ্ঠিত ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া সিরিজের ফাইনালের জন্য অফিসিয়াল স্মার্টফোন হবে আইকো ৭ লেজেন্ড। উল্লেখ্য, বিজিআইএস – এর সেমিফাইনাল ম্যাচগুলি ৭ই জানুয়ারী শুরু হবে, চলবে ১০ই জানুয়ারী পর্যন্ত। আর এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ শুরু হবে ১৩ই জানুয়ারি থেকে। অনুমান করা হচ্ছে, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া সিরিজের ফাইনালের সময়ই ভারতের বাজারে আইকো ৯ সিরিজের স্মার্টফোনগুলির লঞ্চের বিষয়ে ঘোষণা করা হতে পারে।

রিপোর্টে বলা হয়েছে, iQOO 9 সিরিজের ভারতীয় ভ্যারিয়েন্টগুলির স্পেসিফিকেশন চীনা ভ্যারিয়েন্টগুলির মতই হবে। তবে মনে হচ্ছে iQOO 9 Pro ফোনটি iQOO 9 Legend নামে ভারতে পাওয়া যাবে।

আইকো ৯ – এর স্পেসিফিকেশন (iQOO 9 Specifications)

আইকো ৯ এর চীনা ভ্যারিয়েন্টে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি+ স্যামসাং ই৫ AMOLED ডিসপ্লে প্যানেল। এই ডিসপ্লের সর্বোচ্চ ব্রাইটনেস লেভেল ১,৫০০নিট ও টাচ স্যাম্পলিং রেট ১,০০০ হার্টজ এবং এই ডিসপ্লেতে সাপোর্ট করে ১০০ শতাংশ পি৩ (P3) কালার গ্যামট।

আইকো ৯ ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালমকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট এবং ফোনটি ৮ জিবি / ১২ জিবি এলপিডিডিআর৫ এবং ১২৮ জিবি /২৫৬ জিবি / ৫১২ জিবি ওভারক্লকড ইউএফএস ৩.১ স্টোরেজ সহ চীনের বাজারে পা রেখেছে।

iQOO 9 ফোনটি গেমারদের উদ্দেশ্য করে বাজারে এসেছে। এই গেমিং-ফোনে ৩৯৩২ এমএম২ (3923 mm2) সুপার লার্জ এরিয়া হিট স্প্রেডার, চিপ ডিসিপেশন নিশ্চিত করার জন্য দুটি স্প্লিট-ফ্লো পাওয়ার পাম্প এবং ত্বরিত তাপ সঞ্চালনের জন্য একটি স্ট্যাকড ওয়াটারফল ভিসি ত্রি-মাত্রিক হিট ডিসিপেশন সিস্টেমের মতো একাধিক কুলিং সলিউশন উপস্থিত।

ফটোগ্রাফির জন্য iQOO 9 ফোনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা লেন্স,১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স৷ সেলফি এবং ভিডিও কলের জন্য ফোনের সামনে দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হয়েছে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি।

RELATED ARTICLES

আরও পড়ুন