Tata Motors: গাড়ির দাম বাড়াল টাটা, একইসাথে কিছু মডেলের মূল্য 10 হাজার টাকা অব্দি কমাল

Tata Motors-এর বাণিজ্যিক গাড়ির পর এবার যাত্রীবাহী গাড়িতে মূল্যবৃদ্ধির কালো ছায়া পড়ল। আগামীকাল থেকেই সমস্ত প্যাসেঞ্জার ভেহিকেলের দাম বাড়াতে চলেছে Tata। উল্লেখ্য ২০২২-এর ১ জানুয়ারি…

Tata Motors-এর বাণিজ্যিক গাড়ির পর এবার যাত্রীবাহী গাড়িতে মূল্যবৃদ্ধির কালো ছায়া পড়ল। আগামীকাল থেকেই সমস্ত প্যাসেঞ্জার ভেহিকেলের দাম বাড়াতে চলেছে Tata। উল্লেখ্য ২০২২-এর ১ জানুয়ারি থেকে নিজেদের সমস্ত বাণিজ্যিক গাড়ির দাম বাড়ানোর কথা আগেই জানিয়েছিল সংস্থাটি। এবার মডেল অনুযায়ী যাত্রীবাহী গাড়ির দর গড়পড়তায় ০.৯% বাড়তে চলেছে। মূল্য বৃদ্ধির জন্য ইনপুট খরচ বৃদ্ধিকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছে সংস্থাটি। যদিও গ্রাহকদের থেকে প্রতিক্রিয়া পেয়ে নির্দিষ্ট কয়েকটি ভ্যারিয়েন্টের দাম ১০,০০০ টাকা পর্যন্ত কমিয়েছে Tata।

এই প্রসঙ্গে টাটা মোটর্স (Tata Motors) জানিয়েছে, “ইনপুট খরচ বৃদ্ধির একটি গুরুত্বপূর্ণ অংশ সংস্থাটি নিজের ঘাড়ে চাপিয়েছে। বাকি অংশটি বাধ্য হয়েই গ্রাহকদের সাথে ভাগ করে নিয়েছে।”

তবে গ্রাহকদেরকে সুবিধাকে বরাবরের মতো এবারও প্রাধান্য দিয়েছে টাটা। সংস্থাটি জানিয়েছে ১৮ জানুয়ারি, ২০২২-এ অথবা এর আগে যেসব গ্রাহকরা গাড়ির বুকিং করেছেন, তাঁদের জন্য বহাল থাকবে পুরানো দাম।

প্রসঙ্গত, এ দেশে একাধিক অটোমোটিভ ব্র্যান্ড নতুন বছর থেকে তাদের গাড়ির দাম বাড়ানোর কথা ঘোষণা করেছে। যার মধ্যে রয়েছে Maruti Suzuki, Audi। ইনপুট এবং পরিচালন খরচ বৃদ্ধিকেই মূলত দায়ী করেছে সংস্থাগুলি।