Okinawa ভারতে তাদের দ্বিতীয় কারখানা খুলল, দু’বছরের মধ্যে 10 লাখ ই-স্কুটার তৈরি করবে

Avatar

Published on:

ভারতের দ্বিতীয় বৃহত্তম ইলেকট্রিক স্কুটার নির্মাতা ওকিনাওয়া অটোটেক (Okinawa Autotech) রাজস্থানের ভিওয়াদিতে তাদের দ্বিতীয় কারখানাটিতে উৎপাদনের কাজ শুরুর কথা ঘোষণা করল। ক্রমশ বেড়ে চলা ইলেকট্রিক টু-হুইলারের চাহিদা জোগান দিতেই অপর একটি কারখানা চালু করল সংস্থাটি।

ওকিনাওয়া অটোটেক-এর এই দ্বিতীয় কারখানাটিতে বার্ষিক ৩ লক্ষের কাছাকাছি ইলেকট্রিক ভেহিকেল উৎপাদনের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। তবে আগামী দুই থেকে তিন বছরের মধ্যে ধীরে ধীরে সেই সংখ্যাটি ১০ লক্ষে নিয়ে যাওয়া হবে, যা ওকিনাওয়ার আলোয়ারের কারখানার উৎপাদন ক্ষমতার প্রায় পাঁচ গুণ।

ওকিনাওয়ার নতুন কারখানায় ২৫০ জন কর্মীকে নিয়োগ করা হবে বলে জানা গেছে। সংস্থার কর্ণধার জিতেন্দ্র শর্মা বলেছেন, “বাজার দ্রুত হারে বিবর্ধিত হচ্ছে। আমাদের এই উৎপাদন বৃদ্ধি বৈদ্যুতিক যানবাহনের প্রতি ব্যাপক চাহিদা জোগানে সহায়তা করবে।” বৈদ্যুতিক দু’চাকার গাড়ির উৎপাদন বৃদ্ধির ফলে দেশের মানুষের চাহিদা মেটানোর পরে বিদেশের বাজারেও সেগুলি রপ্তানি করতে পারবে, এমনটাই মনে করছে সংস্থাটি।

আগামীতে নতুন কারখানা এবং পণ্যের উন্নয়নের জন্য ২৫০ কোটি টাকা লগ্নির কথা জানিয়েছে ওকিনাওয়া। দেশের নামি শহরগুলির পাশাপাশি টিয়ার ২, ৩ ছাড়াও গ্রামাঞ্চল মিলিয়ে তাদের ৪০০-র অধিক ডিলারশিপ রয়েছে। এর প্রতিদ্বন্দ্বী সংস্থাগুলি হল Ola, Ather, TVS ও অন্যান্য।

সঙ্গে থাকুন ➥