সাদিকুর গোলে দুরন্ত জয় গোয়ার, বন্দোদকার ট্রফিতে অস্ট্রেলিয়ার ব্রিসবেন রোরকে মাত দিল ভারতীয় ক্লাব

By :  PUJA
Update: 2024-08-28 07:18 GMT

ভৌসাহেব বন্দোদকার মেমোরিয়াল ট্রফি এখন রীতিমতো জমে উঠেছে। এই বছর টুর্নামেন্টে ভারতীয় ফুটবল ক্লাবগুলির সঙ্গে সঙ্গে অস্ট্রেলিয়া এবং আর্জেন্টিনার ২ টি শীর্ষস্থানীয় ফুটবল ক্লাবকে অংশগ্রহণ করতে দেখা যাচ্ছে। গত রবিবার ভৌসাহেব বন্দোদকার মেমোরিয়াল ট্রফিতে ভারতের ওড়িশা এফসি আর্জেন্টিনার ডিফেনসা ওয়াই জাস্টিসিয়াকে ২-১ গোলে পরাজিত করে দৃষ্টান্ত তৈরি করেছিল। এবার এই টুর্নামেন্টে গতকাল অর্থাৎ মঙ্গলবার এফসি গোয়া গুরুত্বপূর্ণ ম্যাচে ব্রিসবেন রোর এফসির বিপক্ষে মাঠে নামে।

ব্রিসবেন রোর এফসি অস্ট্রেলিয়ান এ-লিগের শীর্ষস্থানীয় একটি ক্লাব। অন্যদিকে এফসি গোয়া ভৌসাহেব বন্দোদকার মেমোরিয়াল ট্রফির গ্ৰুপ পর্বের প্রথম ম্যাচে বিশাল জয় তুলে নিয়ে দুরন্ত ফর্মে ছিল। ফলে গতকাল প্রথম থেকেই ব্রিসবেন রোরর বিপক্ষে তারা চাপ বাড়াতে থাকে। ওদেইয়ের নেতৃত্বে দেজান ড্রাজিচ, আরমান্দো সাদিকুরা একের পর এক আক্রমণ তৈরি করার চেষ্টা করেন। তবে ব্রিসবেন রোর এফসিও প্রতি আক্রমণে উঠে আসার চেষ্টা করলে ম্যাচের উত্তেজনা অনেকটাই বৃদ্ধি পায়।

প্রথমার্ধে বরিস সিং-এর হ্যান্ডবল করায় ব্রিসবেন রোর একটি সহজ ফ্রি-কিক থেকে সুযোগ পেয়েছিল। কিন্তু তারা গোল করতে বাধ্য হয়। তবে ম্যাচটি প্রথমার্ধের অতিরিক্ত সময় গুরুত্বপূর্ণ মোড় নেয়। এই সময় এফসি গোয়ার রাউলিন বোর্হেসকে বিপদজনক ট্যাকেল করায় ব্রিসবেনের বেঞ্জামিন হ্যালোরান লাল কার্ড দেখেন। ফলে ম্যাচের বাকি সময় তাদের ১০ জনে লেখা চালিয়ে যেতে হয়। এরপর ব্রিসবেন রোর এফসি খেলোয়াড়দের মধ্যে শৃঙ্খলার অভাব লক্ষ্য করা যাচ্ছিল।

এই সুযোগকে কাজে লাগিয়ে দ্বিতীয়ার্ধের শুরুতেই এফি গোয়া ১-০ গোলে এগিয়ে যায়। প্রতিপক্ষের বক্সের মধ্যে ম্যাচের ৫১ মিনিটে আরমান্দো সাদিকু দুরন্ত গোলটি করেন। এই গোলের মাধ্যমে ব্রিসবেনের ডিফেন্সের দুর্বলতা সামনে চলে আসে। তবে তারা ম্যাচের বাকি সময় লড়াই করে ফিরে আসার চেষ্টা করে। কিন্তু ব্রিসবেন সমতা ফেরাতা ব্যর্থ হয়। ফলে শেষ পর্যন্ত এফসি গোয়া ১-০ গোলে জয় তুলে নিয়ে ভৌসাহেব বন্দোদকার মেমোরিয়াল ট্রফির গ্ৰুপ 'এ'-এর শীর্ষে পৌঁছে গিয়ে সেমিফাইনালে জায়গা পাকা করে নেয়।

Tags:    

Similar News