Shakib Al Hasan: হত্যা মামলায় অভিযুক্ত হওয়ার পরও কি খেলতে পারবেন আন্তর্জাতিক? কি রায় দিল BCB

By :  PUJA
Update: 2024-08-28 09:09 GMT

বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তানের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই দুরন্ত জয় তুলে নিয়ে যাত্রা শুরু করেছে। পাক বাহিনীদের বিপক্ষে ঐতিহাসিক জয় তুলে নেওয়ার পর টাইগার বাহিনী ৩০ আগস্ট থেকে এই সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে মাঠে নামবে। তার আগেই ব্যক্তিগত আইনি জটিলতার মধ্যে পড়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। তবে এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড এই তারকা ক্রিকেটারের পাশে দাঁড়াল।

বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে ব্যাট হাতে সেভাবে প্রভাব ফেলতে না পারলেও বল হাতে তিনি দুরন্ত ফর্মে ছিলেন। এই ম্যাচের দ্বিতীয় ইনিংসে সাকিব ১৭ ওভারে ৪৪ রান দিয়ে ৩ টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন। তবে বাংলাদেশে চলা অস্থির রাজনৈতিক টানাপোড়েনের মধ্যে এই তারকা ক্রিকেটার একটি হত্যা মামলায় জড়িয়ে পড়েছেন। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের আইনজীবী সজিব মাহমুদ আলম অ্যাডভোকেট মোঃ রাফিনুর রহমানের পক্ষে থেকে ইমেল এবং চিঠির মাধ্যমে শনিবার বিসিবিকে একটি আইনি নোটিশ পাঠান।

নোটিশে বলা হয় যেহেতু সাকিবের একটি মামলায় নাম এসেছে তাই আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের নিয়ম অনুযায়ী তিনি জাতীয় ক্রিকেট দলে থাকতে পারবেন না। তদন্ত এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সাকিবকে শীঘ্রই বাংলাদেশে ফিরিয়ে আনার জন্যও বলা হয়। তবে এবার বিসিবি বাংলাদেশের প্রাক্তন অধিনায়কের পাশে দাঁড়িয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল। বাংলাদেশের সংবাদমাধ্যম প্রথম আলোকে দেওয়া সাক্ষাৎকারে বিসিবির সভাপতি ফারুক আহমেদ দোষী সাব্যস্ত না হওয়া পর্যন্ত আন্তর্জাতিক সহ সব ধরনের ক্রিকেটে সাকিবের খেলা চালিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, "সাকিব খেলা চালিয়ে যাবেন। আমরা তাকে ফিরিয়ে আনার বিষয়ে একটি আইনি নোটিশ পেয়েছি এবং আমরা তাদের উত্তর দিয়েছি যে তিনি খেলা চালিয়ে যাবেন। এই মুহূর্তে এফআইআর দায়ের করা হয়েছে এবং বিষয়টি প্রাথমিক পর্যায়ে রয়েছে। এরপরে অনেক পদক্ষেপের মধ্যে দিয়ে যেতে হবে ফলে যতক্ষণ না তিনি দোষী প্রমাণিত হবেন আমরা তাকে খেলতে দেব। বাংলাদেশ দল পাকিস্তান সিরিজের পরে ভারতে যাবে এবং আমরা সাকিবকে ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ সিরিজেও দেখতে চাই। তিনি আমাদের চুক্তিবদ্ধ খেলোয়াড় তাই প্রয়োজনে আমরা সাকিব আল হাসানকে সবরকম আইনি সহায়তা দেব।"

Tags:    

Similar News