Green Line on Phone Fix: স্মার্টফোনে গ্রীন লাইন সমস্যা সমাধানের উপায় জেনে নিন

Update: 2024-10-09 10:49 GMT

গ্রীন লাইন বা সবুজ দাগ স্মার্টফোন ব্যবহারকারীদের মাথা ব্যথার কারণ হয়ে উঠেছে। বিশেষ করে Samsung, OnePlus ও Motorola-র ফোনে এই সমস্যা দেখা যাচ্ছে। এমনকি সদ্য লঞ্চ হওয়া iPhone 16 সিরিজও এই সমস্যার বাইরে নয়। বেশিরভাগ স্মার্টফোন ব্যবহারকারী বলেছেন, নতুন সফটওয়্যার আপডেট ইনস্টল করার পরই তাদের ফোনে গ্রীন লাইনের সমস্যা দেখা গেছে। কিন্তু ‌এর সমাধান তারা খুঁজে পাচ্ছেন না। এমনকি সার্ভিস সেন্টারগুলিও মাদার বোর্ড পরিবর্তন করার নির্দেশ দিচ্ছে। এমত পরিস্থিতিতে চলুন স্মার্টফোনের গ্রীন লাইন সমস্যা কেন দেখা দিতে পারে এবং কীভাবে তা ঠিক করতে পারেন জেনে নেওয়া যাক।

স্মার্টফোনে গ্রীন লাইন সমস্যা দেখা দেওয়ার কারণ

সফটওয়্যারের কারণে অনেক সময় ফোনে গ্রীন লাইন সমস্যা দেখা দিতে পারে। লেটেস্ট আপডেটে কোনও বাগ থাকায় বা বিদ্যমান সফ্টওয়্যারে কোনও ত্রুটি থাকলে সবুজ দাগ দেখা দিতে পারে। আর কিছু অ্যাপ ইনস্টল করার পর ফোনের ডিসপ্লেতে প্রভাব ফেলতে পারে। এমন পরিস্থিতিতে, সবুজ লাইন চলে আসতে পারে।

এছাড়া অনেক সময় ফোন পড়ে গেলে স্ক্রিনে সবুজ রেখা দেখা যেতে পারে। শুধু তাই নয়, ডিসপ্লে ও মাদারবোর্ডের মধ্যকার কানেক্টর ঢিলা বা ক্ষতিগ্রস্ত হলে এবং অনেক সময় ম্যানুফ্যাকচারিং ত্রুটির কারণেও স্মার্টফোনে গ্রীন লাইন সমস্যা দেখা দিতে পারে। এর মধ্যে বেশিরভাগ সমস্যা সার্ভিস সেন্টারে না নিয়ে গিয়ে ঠিক করা যাবে না।

শুধু তাই নয়, দীর্ঘক্ষণ ব্যবহারের পর অতিরিক্ত গরম হয়ে গেলে বা ফোনে অতিরিক্ত চাপ পড়লে স্ক্রিনে সবুজ লাইন দেখা দিতে পারে।

স্মার্টফোনে গ্রীন লাইন সমস্যা সমাধানের উপায় (How to fix green lines on smartphone screen)

আপনার ফোনের স্ক্রিনে গ্রিন লাইনের সমস্যা যদি কোনো সফটওয়্যার ঘটিত হয় তাহলে তা ঠিক করা যেতে পারে। এরজন্য প্রথমে, আপনার ফোনটি রিস্টার্ট করুন। এরপর সম্প্রতি ইনস্টল করা অ্যাপগুলি ডিলিট করুন। গ্রিন লাইন সরেছে কিনা দেখতে ফোনটিকে সেফ মোডে নিয়ে যেতে পারেন।

এই উপায়ে গ্রীন লাইন সমস্যা ঠিক না হলে আপনাকে ‌পরবর্তী সফ্টওয়্যার আপডেট আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে। অনেক ব্র্যান্ড ইতিমধ্যেই আপডেটের মাধ্যমে ফোনের সবুজ লাইনের সমস্যা সমাধান করেছে। তবে সফটওয়্যার আপডেটেও সমস্যা সমাধান না হলে হার্ডওয়্যার দেখতে হবে এবং এরজন্য সার্ভিস সেন্টারে যান।

Tags:    

Similar News