সস্তা iPhone SE 2022 তে থাকছে 5G সাপোর্ট, বড় ডিসপ্লে সহ আসবে iPhone SE 2023

By :  SHUVRO
Update: 2021-04-02 12:16 GMT

iPhone SE, Apple এর সবচেয়ে সস্তা আইফোন মডেল হওয়ার পাশাপাশি অত্যন্ত ভ্যালু ফর মানি প্রোডাক্ট হিসেবে পরিচিত৷ লঞ্চের পর থেকেই আইফোন এসই বিভিন্ন আপডেটের মধ্যে দিয়ে গিয়েছে৷ ভবিষ্যতে iPhone SE মডেলের স্ক্রিন সাইজ কেমন হবে এবার সেই নিয়ে একটি রিপোর্ট সামনে এল। জানা যাচ্ছে, iPhone SE (2022)-র স্ক্রিন সাইজ ৪.৭ ইঞ্চি-ই থাকবে, তবে iPhone SE (2023)-র স্ক্রিন সাইজ উল্লেযোগ্য পরিমানে বৃদ্ধি হবে।

টিপস্টার, রস ইয়ং টুইট করে দাবি করেছেন, বর্তমান আইফোন এসই মডেলের মতো ২০২২ আইফোন এসই স্মার্টফোনে ৪.৭ ইঞ্চি এলসিডি প্যানেল ব্যবহার করা হবে৷ আবার আগামী বছর iPhone SE, 5G সাপোর্ট সহ আসতে পারে বলে তিনি জল্পনা বাড়িয়ে দিয়েছেন৷ এখন শুধুমাত্র লেটেস্ট আইফোন ১২ সিরিজে 5G নেটওয়ার্ক সাপোর্ট করে৷ জল্পনা সত্যি হলে ২০২২ আইফোন এসই 5G সাপোর্ট ও সাব-৬ গিগাহার্টজ ব্যান্ডের সাথে আসতে পারে৷

https://twitter.com/DSCCRoss/status/1377677792402403328

২০২২ ছাড়াও আইফোন এসই (২০২৩)-র কথা রস ইয়ং তাঁর টুইটে উল্লেখ করেছেন। আইফোন এসই (২০২৩) ৬.১ ইঞ্চি স্ক্রিন ভ্যারিয়েন্টে আসবে বলে তিনি খবর পেয়েছেন। এছাড়া নচের বদলে ফোনটিতে পাঞ্চ হোল ডিজাইনের ডিসপ্লে থাকবে।

আপাতত iPhone SE স্মার্টফোনের আপকামিং মডেলের বিষয়ে এতটুকুই তথ্য পাওয়া গিয়েছে। তবে আনঅফিসিয়াল হওয়ায় তথ্যগুলির সত্যতা সর্ম্পকে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

জানিয়ে রাখি Apple গতবছর এপ্রিলে ভারত সহ গ্লোবাল মার্কেটে iPhone SE (2020) লঞ্চ করেছিল। ভারতে এই ফোনটি এখন ৩৮,০০০ টাকায় পাওয়া যাচ্ছে। যদিও কয়েকটি সেলে ফোনটির দাম কমে ২৯,০০০ টাকাও হতে দেখা গেছে। এদিকে এবছর iPhone SE (2021) আসবে না বলেই কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Tags:    

Similar News