Amazon থেকে কেনাকাটা করলে সাবধান! অর্ডার না করলেও COD প্রোডাক্ট আসছে ক্রেতাদের কাছে

Update: 2024-10-04 04:37 GMT

বর্তমানে অনলাইন শপিং প্ল্যাটফর্ম Amazon-এর নাম করে নতুন ধরনের প্রতারণা শুরু করেছে প্রতারকেরা। অর্ডার না করলেও ক্রেতাদের কাছে তারা বিভিন্ন ধরনের ক্যাশ অন ডেলিভারি প্রোডাক্ট পাঠাচ্ছে এবং বিভিন্ন ভাবে তাদের বুঝিয়ে পেমেন্ট নিয়ে নিচ্ছে। যার ফলে অনেক ক্রেতাই শিকারিদের ফাঁদে পা দিয়ে পেমেন্ট করে প্রোডাক্টটি নিতে বাধ্য হচ্ছেন। যদিও বর্তমানে অনেকের সাথে একই ঘটনা ঘটার পর মানুষ সতর্ক হয়ে উঠছেন, তবে এখনও অনেকে এই ধরনের প্রতারণার শিকার হয়ে চলেছেন।

সম্প্রতি, এমনই একটি ঘটনা ঘটেছে নয়টার সেক্টর ৮২-তে। যেখানে একজন ডেলিভারি বয় Amazon থেকে আসা পার্সেল নিয়ে একটি ফ্ল্যাটে গিয়েছিলেন। যদিও সেই পার্সেলে প্রাপকের সঠিক ঠিকানা দেওয়া থাকলেও সেটি কোথা থেকে আসছে সেই সম্পর্কে কোনো তথ্য উল্লেখ ছিল না। যেকারণে সেই ফ্ল্যাটে থাকা পরিবার কোনো আত্মীয় উপহার পাঠিয়েছে ভেবে সেই পার্সেলটি নিয়ে যথাযথ অর্থ পেমেন্ট করে দেন। যদিও পরে তারা জানতে পারেন যে, তাদের কোনো আত্মীয় এই ধরনের পার্সেল পাঠায়নি। এছাড়াও, তারা লক্ষ্য করেন যে, পার্সেল-এর ভিতরে থাকা প্রোডাক্ট গুলির মূল্য পেমেন্ট করা মূল্যের থেকে অনেকটাই কম।

এই ঘটনার পর ভুক্তভোগী পরিবার Amazon-এর গ্রাহক পরিষেবায় যোগাযোগ করেন। যদিও এর পর তারা এই ঘটনার কোনো সুরাহা করতে পারেনি। তাই ওই পরিবার ইউপি সাইবার ক্রাইম হেল্প লাইনে একটি রিপোর্টও দায়ের করেন।

তবে অবাক করার বিষয় হল যে, সেই ফ্ল্যাটেই ২৪ ঘন্টার মধ্যে একই ডেলিভারি বয় আবারও একটি পার্সেল নিয়ে হাজির হয়। তবে এবার তাকে বিভিন্ন ভাবে জেরা করায় সে সত্যিটি বলে ফেলে। আসলে একটি চক্র এই ধরনের প্রতারণা শুরু করেছে। তারা মানুষের ঠিকানা জোগাড় করে তাদের কাছে ভুয়ো প্রোডাক্ট পাঠিয়ে বেশি অর্থ আদায় করে নিচ্ছে।

Tags:    

Similar News