বাইক-স্কুটার মেরামতির পাঠ দিয়ে তরুণদের স্বনির্ভর করে তোলার উদ্যোগ নিল Hero MotoCorp

By :  SUMAN
Update: 2022-01-18 18:07 GMT

দু'চাকার গাড়ির মেরামতির স্বল্পমেয়াদী প্রশিক্ষণ দেবে দেশের বৃহত্তম টু-হুইলার প্রস্তুতকারী Hero MotoCorp। এই মর্মে তারা অটোমোটিভ স্কিল ডেভলপমেন্ট কাউন্সিল (ASDC)-এর সাথে হাত মিলিয়েছে। এই কোর্সটির বিষয়বস্তু ঠিক করবে Hero, অন্যদিকে ASDC, নানাবিধ লার্নিং মডিউলের ব্যবস্থা এবং শংসাপত্র প্রদানের দায়িত্বে থাকবে। এমনটাই জানা গেছে ASDC-র এক বিবৃতিতে।

উক্ত বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, এই প্রোগ্রামের মাধ্যমে এএসডিসি (ASDC) নিজেদের সক্ষমতা বাড়বে এবং বিশ্বের মাপকাঠি অনুযায়ী পাঠ্যক্রম নির্মাণ এবং শিক্ষকদের দ্বারা প্রশিক্ষণ দেওয়া হবে। আবার টু-হুইলারের প্রতিরোধমূলক রক্ষণাবেক্ষণ এবং মেরামতির কোর্সটি দেশের শীর্ষস্থানীয় নিয়ন্ত্রক ন্যাশনাল কাউন্সিল অফ ভোকেশনাল এডুকেশন অ্যান্ড ট্রেনিং (NCVET) দ্বারা অনুমোদিত।

মোট ৬৩ দিনের এই প্রশিক্ষণ পর্বটিতে থাকবে বাইক এবং স্কুটারের বিভিন্ন তাত্ত্বিক এবং ব্যবহারিক প্রয়োগ। যার মধ্যে আবার রয়েছে ১৪ দিনের কোনো দু’চাকার গাড়ির অথরাইজড সার্ভিস সেন্টার থেকে অন-দ্য-জব ট্রেনিং।

এই প্রসঙ্গে ASDC-র সভাপতি বিনোদ আগারওয়াল বলেছেন, Hero MotoCorp-এর সাথে এই জোটের ফলে আমরা আমাদের সংস্থাটিকে দেশের যুবকদের কাছে পৌঁছে দিতে পারব, যারা কারিগরি শিক্ষা ও কর্মসংস্থানের জন্য উপযুক্ত প্রশিক্ষণ পাবেন। অন্যদিকে Hero MotoCorp-এর প্রধান (সেলস) নবীন চৌহান বলেছেন, “এই প্রোগ্রামটি কারিগরি শিক্ষা এবং জ্ঞানের উপর লক্ষ্য রেখেই তৈরি করা হয়েছে।”

Tags:    

Similar News