৯০ দিন আগের পুরানো খবর শেয়ার করলেই নোটিফিকেশন পাঠাবে ফেসবুক

By :  techgup
Update: 2020-06-28 03:49 GMT

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম Facebook, প্রায়ই ইউজারদের জন্য নিত্যনতুন ফিচার আনে। এবার কন্টেন্ট মডারেট করতে ফেসবুক একটি নতুন ফিচার ঘোষণা করেছে। ফেসবুক খুব শীঘ্রই একটি 'নোটিফিকেশন স্ক্রিন' চালু করবে, যার মাধ্যমে ইউজাররা তিনমাসের পুরনো কোনো নিউজ আর্টিকেলগুলি শেয়ার করার সময় স্ক্রিনে একটি নোটিফিকেশন পাবে। ফেসবুক মনে করছে এতে ইউজার জানতে পারবে তারা পুরনো সংবাদ শেয়ার করছে এবং তারা ফলোয়ারদের ভুল বার্তা দেওয়ার ঘটনা এড়াতে পারবে। এই ফিচারটি বিশ্বের সমস্ত Facebook ইউজারের জন্য আনা হবে।

যদি কোনো আর্টিকেল তিনমাসের বেশি পুরনো হয়, তবে সেটি শেয়ার করার সময় ইউজারের স্ক্রিনে তা দেখা যাবে, এবং ইউজার "Continue" ও "Go Back" দুটি অপশন পাবেন। ইউজার যদি কোনো আর্টিকেল সময়োপযোগী হিসাবে খুঁজে পান, তবে তিনি "Continue" অপশনে ক্লিক করে সেটি শেয়ার করতে পারেন।

ফেসবুক ফিড অ্যান্ড স্টোরিসের ভাইস প্রেসিডেন্ট জন হ্যাগম্যান একটি ব্লগ পোস্টে বলেছেন – সংবাদ প্রকাশকরা সোশ্যাল মিডিয়ায় পুরানো আর্টিকেল, বর্তমান সংবাদ হিসাবে শেয়ার করার ব্যাপারে বিশেষ উদ্বেগ প্রকাশ করেছেন, যা বিভ্রান্তির কারণ হতে পারে। কিছু সংবাদ প্রকাশক ইতিমধ্যে পুরানো আর্টিকেলগুলিতে বিশেষ লেবেল দিয়ে তাদের নিজস্ব ওয়েবসাইটগুলিতে বিভ্রান্তি থেকে বাঁচার পদক্ষেপ নিয়েছেন। এই সমস্যাটি কাটিয়ে উঠতে ফেসবুক টিম কাজ চালিয়েছে। এখন থেকে ইউজার কোন খবরটি পড়তে হবে, কোনটি শেয়ার করতে হবে, তা সহজেই বুঝতে পারবে।

আপনাদের জানিয়ে রাখি, এর আগে ২০১৮ সালে, সংস্থাটি একটি "কনটেক্সট" বাটন যুক্ত করেছে, যা নিউজ ফিডে প্রদর্শিত আর্টিকেলগুলির উৎস সম্পর্কে তথ্য সরবরাহ করে। বর্তমানে করোনা সম্পর্কিত পোস্টগুলির লিঙ্কের উৎস সম্পর্কে তথ্য পেতে অনুরূপ নোটিফিকেশন স্ক্রিনের ওপর কাজ চালাচ্ছে টিম। এছাড়া জানা গেছে ম্যাসেঞ্জারে অপরিচিতদের সাথে কথোপকথন এড়াতে আসবে "সেফটি নোটিশ" ফিচার আনছে ফেসবুক।

Tags:    

Similar News