লঞ্চের দেড় বছরের মধ্যে Google Store থেকে সরল Pixel 4a স্মার্টফোন; তবে কি এবার বিক্রি বন্ধ হবে?

Update: 2022-02-02 07:02 GMT

কয়েকদিন আগেই Google Pixel 4a স্মার্টফোনে Flipkart আকর্ষণীয় অফার দিচ্ছিল। তবে লঞ্চ হওয়ার দুই বছর হতে না হতেই এবার কোম্পানির Google Store থেকে এই ফোনটিকে সরিয়ে দেওয়া হয়েছে। হ্যাঁ ঠিকই পড়েছেন! কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর চালিত, ৬ জিবি র‌্যাম, ১২৮ জিবি স্টোরেজ সম্বলিত এবং Google (গুগল)-এর শেষ 4G ফোন Pixel 4a (পিক্সেল ৪এ) আর কোম্পানির অফিশিয়াল স্টোরে পাওয়া যাবে না। তবে ভারতীয় মার্কেটে ফোনটি আগের মতই কেনার জন্য উপলব্ধ থাকবে এবং সংস্থার ঘোষণা অনুযায়ী, এটি আগস্ট ২০২৩ পর্যন্ত অ্যান্ড্রয়েড সফ্টওয়্যার এবং সিকিউরিটি আপডেট পেতে থাকবে।

কোম্পানির ওয়েবসাইটের মাধ্যমে বারোটি দেশে বিক্রি হয়েছিল Google Pixel 4a

9to5Google-এর মতে, জনপ্রিয় মিডরেঞ্জ স্মার্টফোনটিকে গুগল স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছে, যেমনটা শুরুতে বলেছি। ভারতীয় গুগল স্টোরেও ফোনটি আর বিক্রির জন্য তালিকাভুক্ত নেই। সেক্ষেত্রে বলে রাখি, পিক্সেল ৪এ স্মার্টফোনটি কোম্পানির ওয়েবসাইটের মাধ্যমে ইতিমধ্যে বিশ্বের বারোটি দেশে বিক্রি হয়েছিল। তবে গুগল নিজে এটির বিক্রি বন্ধ করলেও, প্রতিবেদনটি লেখার সময় স্মার্টফোনটিকে Amazon এবং Flipkart-এর স্টকে দেখা গেছে। এদিকে ঠিক কী কারণে গুগল এটিকে নিজের অফিশিয়াল স্টোর থেকে রিমুভ করেছে,তা এখনো স্পষ্ট হয়নি।

Google Pixel 4a-এর ফিচার, লভ্যতা

গুগল পিক্সেল ৪এ ফোনটি ২০২০ সালের অক্টোবরে ভারতে লঞ্চ হয়েছিল (বিশ্ব বাজারে স্মার্টফোনটি চালু করার দুই মাস পরে)। ওই স্মার্টফোনটির ৬ জিবি/১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ছিল ৩১,৯৯৯ টাকা। স্পেসিফিকেশনের কথা বললে, এই ফোনে ৫.৮১ ইঞ্চি ফুলএইচডি+ (১০৮০×২৩৪০ পিক্সেল) OLED ডিসপ্লে রয়েছে। প্রসেসর হিসেবে এতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসর, যার সাথে রয়েছে ৬ জিবি LPDDR4x RAM এবং ১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজ। একইভাবে পাওয়ার ব্যাকআপের জন্য এটিতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৩,১২০ এমএএইচ ব্যাটারি মিলবে। যেখানে সফ্টওয়্যার হিসেবে থাকবে অ্যান্ড্রয়েড ১০ ওএস।

ফটোগ্রাফির জন্য, পিক্সেল ৪এ-তে এফ/১.৭ অ্যাপারচার লেন্সসহ ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা রয়েছে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য রয়েছে এফ/২.০ অ্যাপারচারসহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এতে ইউজাররা ৪জি কানেক্টিভিটি পাবেন।

Tags:    

Similar News