Micromax In Note 1 এর ব্যাটারি মেড ইন চায়না, স্বীকার করলেন রাহুল শর্মা

By :  techgup
Update: 2020-12-01 10:47 GMT

In সিরিজের হাত ধরে গতমাসের শুরুতেই ভারতীয় মার্কেটে প্রত্যাবর্তন করেছিল একসময় দেশের পয়লা নম্বর স্মার্টফোন ব্রান্ড Micromax। 'মেক ইন ইন্ডিয়া' স্লোগানকে হাতিয়ার করে দেশীয় এই সংস্থাটি নিয়ে এসেছিল In Note 1 এবং In 1b নামে দুটি স্মার্টফোন। ফ্লিপকার্টে প্রথম ফ্ল্যাশ সেলেই In Note 1 হুড়মুড়িয়ে বিক্রি হয়েছে বলেও কোম্পানি দাবি করেছিল। এমনকি গ্রাহকদের কাছ থেকেও ভাল ফিডব্যাক মিলেছিল৷ তবে এবার একটু ভিন্ন সুর মাইক্রোম্যাক্সের প্রতিষ্ঠাতা ও সিইও রাহুল শর্মার গলায়৷ তিনি জানিয়েছেন, In Note 1-এর ব্যাটারি 'মেড ইন চায়না'৷ তবে চীনা ব্যাটারির দিকেই সংস্থাকে কেন ঝুঁকতে হল সেটির ব্যাখ্যাও তিনি স্বচ্ছতার সাথে যথাযথভাবে দিয়েছেন৷

মাইক্রোম্যাক্স ইন্ডিয়ার ইউটিউব চ্যানেলে 'Let's Talk INdia Ke Liye' এর প্রথম এপিসোডে মাইক্রোম্যাক্সকে নিয়ে করা ফ্যানদের নানা প্রশ্নের জবাব রাহুল শর্মা অকপটে দিয়েছেন৷ এমনই একটি প্রশ্ন ছিল, ফোনগুলি কি একশো শতাংশ 'মেড ইন ইন্ডিয়া'? প্রশ্নের উত্তর দিতে গিয়ে রাহুল শর্মা বলেছেন, ফোনগুলি সম্পূর্ণভাবে মেড ইন ইন্ডিয়া। এদেশে কোম্পানির তিনটি ফ্যাক্টরির মধ্যে এখন ভিওয়াদি ফ্যাক্টরি In ফোন উৎপাদন করার জন্য ব্যবহৃত হচ্ছে। তবে এমনটা নয় যে যাবতীয় কম্পোনেন্ট ভারতেই বানানো হচ্ছে।

তখন উদাহরণ দিতে গিয়ে তিনি বলেন, Note 1-এর ব্যাটারি চীন থেকে আমদানি করা হয়েছে। তবে In সিরিজের অপর ফোন 1b-এর ব্যাটারি সম্পূর্নরূপে মেন ইন ইন্ডিয়া। এর পিছনে মূল কারণটি হচ্ছে, কোম্পানি ভারতে Note 1-এর নির্দিষ্ট ব্যাটারি তৈরি করার জন্য শংসাপত্র সংগ্রহ করতে পারে নি। তবে আগামী ত্রৈমাসিকেই ব্যাটারি এখানেই ম্যানুফ্যাকচারিং করার ব্যাপারে তারা আশাবাদী।

জানা গেছে, মাইক্রোম্যাক্সের আপকামিং প্রোডাক্টে Widevine L1 সাপোর্ট থাকবে। মাইক্রোম্যাক্স হাই রিফ্রেশ রেট ও গেমিংয়ের জন্য লিক্যুইড কুলিং সিস্টেমযুক্ত ফোনও আনতে পারে বলেও রাহুল শর্মা ইঙ্গিত করেছেন। এছাড়া মাইক্রোম্যাক্সের ফোন এখন ফ্লিপকার্ট ও কোম্পানির নিজস্ব ওয়েবসাইটে পাওয়া গেলেও, শীঘ্রই অফলাইনেও এটি উপলব্ধ করার জন্য সংস্থা তার রিটেলার কমিউনিটির সাথে কথাবার্তা চালাচ্ছে।

https://www.youtube.com/watch?v=Aup743h51aw&feature=youtu.be

Tags:    

Similar News