WhatsApp Message Reaction: শীঘ্রই মেসেজে জানানো যাবে প্রতিক্রিয়া, নয়া অ্যানিমেশনে কাজ করছে সংস্থা

Update: 2022-03-01 14:26 GMT

এই মুহূর্তে WhatsApp (হোয়াটসঅ্যাপ)-এর সবচেয়ে চর্চিত ফিচারগুলির মধ্যে একটি হল মেসেজ রিঅ্যাকশন (Messege Reaction) বৈশিষ্ট্য। এই ফিচারটি ইউজারদের Messenger, Instagram বা Telegram-এর মত ইমোজি ব্যবহার নির্দিষ্ট মেসেজে প্রতিক্রিয়া জানানোর সুবিধা দেবে বলে জানা গিয়েছে। বারংবার এটিকে নিয়ে একাধিক রিপোর্ট প্রকাশিত হয়েছে। দেখা গিয়েছে এই ফিচারটির ঝলকও। সেক্ষেত্রে এবার স্টেবল ইউজারদের কাছে রোল আউট করার আগে Android (অ্যান্ড্রয়েড), iOS (আইওএস), WhatsApp Web (ওয়েব) এবং অফিসিয়াল ডেস্কটপ অ্যাপগুলির জন্য বিটা চ্যানেলে নতুন পরীক্ষা নিরীক্ষা শুরু করছে Meta (মেটা) মালিকানাধীন প্ল্যাটফর্মটি।

ফিচার ট্র্যাকার WABetaInfo-এর নতুন রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ মেসেজগুলিতে প্রতিক্রিয়া জানানোর জন্য (মূলত অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য) একটি নতুন অ্যানিমেশন তৈরি করছে। এই অ্যানিমেশনটি নির্বাচিত ইমোজি প্রতিক্রিয়ায় 'জাম্প' এফেক্ট যোগ করে ইউজারের দৃষ্টি করবে। এক্ষেত্রে এই বিষয়ের প্রমাণ দিতে একটি স্ক্রিনশট এবং একটি স্ক্রিন রেকর্ডিং ভিডিও শেয়ার করেছে WABetaInfo।

WhatsApp Desktop-এ দেখা গেছে Message Reaction

গত সপ্তাহে, হোয়াটসঅ্যাপকে ডেস্কটপ বিটা সংস্করণে মেসেজ রিঅ্যাকশন ফিচার নিয়ে কাজ করতে দেখা গেছে। এক্ষেত্রেও ফিচার ট্র্যাকার, বৈশিষ্ট্যটির একটি স্ক্রিনশট শেয়ার করেছে যেখানে দেখা গেছে মেসেজের পাশে ইমোজি আইকনে ক্লিক করলে ছয়টি ইমোজিসহ একটি ট্রে সামনে আসবে৷ এতে থাম্বস আপ, রেড হার্ট, আনন্দের অশ্রুযুক্ত হাসি মুখ, হতবাক মুখ, কান্নার মুখ এবং হাত ভাঁজ করা ইমোজি ব্যবহারের জন্য মিলবে।

এই প্রসঙ্গে বলে রাখি, হোয়াটসঅ্যাপ মেসেজ রিঅ্যাকশন সম্পর্কিত রিপোর্টগুলি গত বছর থেকে প্রকাশ্যে আসতে শুরু করে। তবে দীর্ঘদিন ধরে ফিচারটি নিয়ে সংস্থাটি কাজ করে গেলেও এর প্রতিদ্বন্দ্বী সিগন্যাল (Signal) এবং টেলিগ্রাম (Telegram) ইতিমধ্যেই এটি উপলব্ধ করেছে। তবে এখন মেটার মালিকানাধীন প্ল্যাটফর্মটির পদক্ষেপ দেখে মনে হচ্ছে খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপ ইউজাররা এটি ব্যবহার করতে পারবেন।

Tags:    

Similar News