টিকটক কে ভারত ছাড়া করতে নতুন অ্যাপ আনছে Zee5

By :  techgup
Update: 2020-06-18 16:40 GMT

ভারতীয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম Zee5 এবার টিকটক কে টেক্কা দিতে শর্ট ভিডিও প্ল্যাটফর্ম নিয়ে আসছে। আপাতত এই অ্যাপটি বিটা পর্যায়ে আছে এবং আগামী জুলাই মাসে এই অ্যাপের স্টেবল ভার্সন চলে আসবে। জি৫ এর এই অ্যাপটি সম্পূর্ণ ভারতীয়দের জন্য ডিজাইন করা হয়েছে এবং এই অ্যাপের দ্বারা কোম্পানি ভারতে টিকটকের বাজার ধরতে চাইছে।

আপনাকে জানিয়ে রাখি এই মুহূর্তে সারা বিশ্বের মধ্যে ভারতীয়রা টিকটক বেশি ব্যবহার করে। এই অ্যাপটি ভারতে ব্যাপক জনপ্রিয়। তবে সম্প্রতি ভারত-চীন দ্বন্দ্বের কারণে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে, তাতে ভারতীয়রা চীনা দ্রব্য বয়কটের দাবি জানাচ্ছে। আর এই চীন বিরোধী মানসিকতার ফায়দা তুলতে চাইছে Zee5।

প্রসঙ্গত জি৫ কোনো নতুন কোম্পানি নয়। তারা ইতিমধ্যেই স্মার্টফোন ও স্মার্ট টিভির জন্য ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম নিয়ে এসেছে। ফলে সম্পূর্ণ ভারতীয় সংস্কৃতির জন্য আনা এই অ্যাপকে ঘিরে প্রত্যাশা বাড়ছে মানুষের। এখন দেখার Zee5 এর এই অ্যাপ টিকটককে কতটা ভারত ছাড়া করতে পারে।

আপনাকে জানিয়ে রাখি ইতিমধ্যেই বেশ কয়েকটি টিকটকের বিকল্প ভারতীয় অ্যাপ গুগল প্লে স্টোরে উপলব্ধ। যার মধ্যে একটি হল “Chingari”। অ্যাপল অ্যাপ স্টোর বা গুগল প্লে স্টোর দুই জায়গাতেই অ্যাপ্লিকেশনটি উপলব্ধ। এই অ্যাপটি বেঙ্গালুরুর দুই প্রোগ্রামার বিশ্বাত্মা নায়ক এবং সিদ্ধার্থ গৌতমিন দ্বারা নির্মিত। ভারতীয় ইউজারদের প্রয়োজনের সাথে সামঞ্জস্য রেখে অ্যাপটি ডিজাইন করা হয়েছে, এটি হিন্দি এবং ইংরেজি ছাড়াও মোট আটটি ভারতীয় ভাষা (বাংলা, গুজরাটি, মারাঠি, কন্নড়, পাঞ্জাবী, মালায়ালাম, তামিল এবং তেলেগু) সাপোর্ট করে।

Tags:    

Similar News