ইলন মাস্কের ইউ টার্ন, Twitter -এ ব্লু টিক ফেরত পেল বিরাট কোহলি থেকে শাহরুখ খান

Published on:

Twitter backs Virat Kohli Shah Rukh Khan Blue Tick again

কয়েকদিন আগে ইলন মাস্ক (Elon Musk) টুইটারের লিগ্যাসি অ্যাকাউন্ট থেকে নীল চেকমার্ক সরিয়ে দেন। এরফলে বিশ্বজুড়ে বিখ্যাত সেলিব্রিটিদের অ্যাকাউন্ট থেকেও উধাও হয়ে যায় ব্লু টিক। মূলত যে অ্যাকাউন্টগুলির মালিক টুইটার ব্লু সাবস্ক্রিপশন (Twitter Blue Subscription) গ্রহণ করেননি, তাদের অ্যাকাউন্ট থেকে নীল চেকমার্ক সরানো হয়েছে বলে সংস্থার তরফে জানানো হয়। শাহরুখ খান, অমিতাভ বচ্চন, বিরাট কোহলি সবাই এই কারণে টুইটারে ব্লু টিক হারা হয়ে পড়েন। তবে এখন ইলন মাস্ক তার সিধান্ত থেকে সরে এসেছেন।

আসলে টুইটারে শত শত সেলিব্রিটি টুইটার ব্লু সাবস্ক্রিপশন গ্রহণ করেননি। সেলিব্রিটিদের থেকে এমন প্রতিক্রিয়া পেয়ে মাস্ক সম্ভবত কিছুটা চাপে পড়ে গেছেন। তিনি মনে করেছিলেন সেলিব্রেটিরা তাদের নতুন পরিষেবা গ্রহণ করবে, তবে তেমন কোনো সাড়া না মেলায় এখন তিনি হাই-প্রোফাইল অ্যাকাউন্টগুলির ব্লু টিক ফিরিয়ে দিচ্ছেন। ইতিমধ্যেই কিং খান এবং বিরাট কোহলি সহ অনেক সেলিব্রেটি ব্লু টিক ফেরত পেয়েছেন।

Twitter Blue Tick ফেরত পাওয়ার বিষয়ে নিশ্চিত করেছেন এই সেলিব্রিটিরা

সাবস্ক্রিপশন ছাড়াই ব্লু টিক ফেরত দেওয়া হচ্ছে বলে নিশ্চিত করেছেন সাংবাদিক ও লেখক কারা সুইশার, জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ এবং স্টিফেন কিং। হাসান পাইকার নামে এক সেলিব্রেটি জানিয়েছেন, ‘আমি জানি না এটি কীভাবে ঘটলো। আমি সত্যিই টুইটার ব্লু সাবস্ক্রিপশন নিইনি।’ অন্যদিকে ওমর আবদুল্লাহও এই বিষয়ে টুইট করেছেন এবং মাস্ককে জিজ্ঞাসা করেছেন, তিনি তার ব্লু টিকটির জন্য অর্থ প্রদান করেছেন কিনা।

বিরাট কোহলি ও কিং খানও ব্লু টিকও ফিরে পেয়েছেন

ভারতীয় সেলিব্রিটিদের কথা বলতে গেলে, টুইটার আলিয়া ভাট, শাহরুখ খান, অমিতাভ বচ্চন এবং বিরাট কোহলি সহ বহু সেলিব্রিটির ব্লু টিক ফিরিয়ে দিয়েছে। তবে ব্লু টিক ফিরে আসার বিষয়ে এই সমস্ত সেলিব্রিটিদের পক্ষ থেকে কোনও টুইট করা হয়নি।

সঙ্গে থাকুন ➥