পুজোর স্ট্যাটাসে রিপ্লাই দিন আরও ইউনিকভাবে, নতুন Avatar সাপোর্ট নিয়ে হাজির হল WhatsApp

নিত্যনতুন ছোটো-বড় ফিচার চালু করা WhatsApp-এর অভ্যেস বটে। আর সেই অভ্যেস থেকে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি বিগত কয়েক সপ্তাহে নতুন ডিজাইনের কীবোর্ড, চ্যাট লক, নতুন UI, চ্যানেল ইত্যাদি একাধিক ফিচার এনেছে। সেক্ষেত্রে উৎসবের মরসুমে WhatsApp আবার একটি নতুন ফিচার চালু করেছে যা ইউজারদের তাদের বন্ধু-পরিবারের সাথে আরও মজাদারভাবে যোগাযোগ বজায় রাখতে সাহায্য করবে। এই নতুন ফিচারটি স্ট্যাটাস আপডেটের সাথে সম্পর্কিত, এর মাধ্যমে আরও অভিব্যক্তিপূর্ণ রিপ্লাই দেওয়া যাবে। WABetaInfo-এর রিপোর্ট অনুযায়ী, WhatsApp-এর এই ফিচারের কারণে এবার থেকে অবতার (Avatar)-এর মাধ্যমে কোনো স্ট্যাটাসের রিপ্লাই দেওয়া যাবে।

এবার WhatsApp স্ট্যাটাসের রিপ্লাই দেওয়া যাবে Avatar-এর মাধ্যমে

অবতারের মাধ্যমে স্ট্যাটাস আপডেটের রিপ্লাই দেওয়ার নতুন ফিচারটি ইতিমধ্যেই বর্তমানে আইওএস (iOS) এবং অ্যান্ড্রয়েড (Android) বিটায় উপলব্ধ হয়েছে। এর ফলে নির্বাচিত কিছু হোয়াটসঅ্যাপ ইউজার এখন নিজেদের অ্যানিমেটেড সংস্করণের রূপ ব্যবহার করে কারো স্ট্যাটাসের উত্তর দিতে পারবেন। কোম্পানির মতে, এতে করে চিরাচরিত ইমোজি এবং GIF, স্টিকারের বদলে আরও অনন্য উপায়ে স্ট্যাটাসের রিপ্লাই দেওয়া যাবে, যাতে চ্যাটিংয়ের অভিজ্ঞতা আরও উজ্জ্বল হয়ে উঠবে।

প্রসঙ্গত উল্লেখ্য, দিন কয়েক আগে অ্যান্ড্রয়েড বিটায় নতুন ইন্টারফেস চালু করেছিল হোয়াটসঅ্যাপ, যেখানে তাদের ঐতিহ্যবাহী সবুজ রঙের বারটি সাদা রঙে পরিবর্তিত হয়। তবে আজ থেকে আবার হঠাৎ এই ইন্টারফেসটিকে সরিয়ে ফেলা হয়েছে।

এই সমস্ত বন্ধ হবে WhatsApp পরিষেবা

হোয়াটসঅ্যাপ ইতিমধ্যে নির্বাচিত অ্যান্ড্রয়েড এবং আইফোন ডিভাইসগুলির জন্য তাদের সার্ভিস সাপোর্ট বন্ধ করার কথা ঘোষণা করেছে। জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মটির নোটিফিকেশন অনুযায়ী, ২৪শে অক্টোবর অর্থাৎ আগামী সপ্তাহ থেকে কিছু পুরোনো স্মার্টফোন মডেলের সাথে আর এটি কাজ করবেনা।