Sony Reon Pocket 5: পকেট এসি নিয়ে হাজির সনি, জামার মধ্যে রাখা যাবে

Published on:

Sony Reon Pocket 5 ac launched globally price features details

Sony সম্প্রতি অ্যাডভান্স প্রযুক্তি সমর্থিত একটি নতুন বডি এয়ার কন্ডিশনার লঞ্চ করেছে, যা শার্টের পিছনে আটকে ব্যবহার করা যাবে। শুনতে অবাক লাগলেও, সংস্থাটি বাস্তবে এমন একটি দুর্দান্ত তথা কার্যকরী উদ্ভাবনীর সাথে হাজির হয়ে গেছে। নয়া স্মার্ট ওয়্যারেবল থার্মো ডিভাইস কিটের নাম হল Sony Reon Pocket 5। এটি একাধিক কুলিং ও ওয়ার্মিং লেভেলের সাথে এসেছে।

Sony Reon Pocket 5 এর স্পেসিফিকেশন ও ফিচার

সনি রিওন পকেট ৫ ওয়্যারেবল এয়ার কন্ডিশনার মোট পাঁচটি কলিং লেভেল এবং চারটি ওয়ার্মিং লেভেল অফার করে৷ সর্বোত্তম কর্মক্ষমতার জন্য ডিভাইসটিকে রিওন পকেট ট্যাগের সাথে সংযুক্ত করে ব্যবহার করা যাবে। এই ছোট তথা পরিধানযোগ্য ট্যাগটি রিমোট সেন্সরের মতো কাজ করে, যা ব্যবহারকারীর পারিপার্শ্বিক অবস্থা সনাক্ত করার মাধ্যমে তাপমাত্রা সামঞ্জস্যের জন্য নেক ইউনিটে সিগন্যাল পাঠায়। যদিও ট্যাগ ছাড়াও রিওন পকেট ৫ স্বতন্ত্রভাবেও কাজ করতে সক্ষম। এটি ব্যবহারকারীর শরীরের তাপমাত্রার উপর অধিক লক্ষ্য করে, যাতে ট্যাগটি পার্সোনালাইজড কমফোর্ট প্রদানের জন্য আরও ভালো ভাবে পারফর্ম করতে সক্ষম হয়।

নবাগত Sony Reon Pocket 5 ডিভাইসটি রিওন পকেট অ্যাপের মাধ্যমেও নিয়ন্ত্রণ করা যাবে, যা iOS এবং অ্যান্ড্রয়েড উভয় ডিভাইসের সাথেই সামঞ্জস্যপূর্ণ। এই অ্যাপ থেকে ব্যবহারকারীরা ব্লুটুথের মাধ্যমে পাঁচটি কুলিং এবং চারটি ওয়ার্মিং লেভেল নিজেদের চাহিদা অনুসারে নিয়ন্ত্রণ করতে পারবেন। এই নয়া ওয়্যারেবল এয়ার কন্ডিশনারটি একবার চার্জে দীর্ঘ ১৭ ঘন্টা ব্যাটারি লাইফ প্রদানে সক্ষম বলে দাবি করা হয়েছে৷

প্রসঙ্গত, সনি সংস্থার এই ডিভাইসকে সম্পূর্ণভাবে নতুন বলা যায় না। কেননা রিওন পকেট সিরিজটি ২০১৯ সালে প্রথম জাপানে আত্মপ্রকাশ করেছিল। এই সিরিজের পরবর্তী সংস্করণগুলি হংকংয়ের বাজারে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এখন গিয়ে সংস্থাটি Reon Pocket 5 -কে বিশ্বব্যাপী লঞ্চ করতে উদ্যত হয়েছে।

Sony Reon Pocket 5 এর দাম

সনি সংস্থার ওয়েবসাইট অনুসারে, Sony Reon Pocket 5 ওয়্যারেবল এয়ার কন্ডিশনারের দাম ১৩৯ পাউন্ড (প্রায় ১৪,৫০০ টাকা)। এটি বর্তমানে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ আছে এবং আগামী ১৫ই মে থেকে এর শিপিং শুরু হবে। ডিভাইসটির বেস প্যাকেজ অর্থাৎ Reon 5T -তে – Reon Pocket 5 সহ একটি রেয়ন পকেট ট্যাগ এবং একটি হোয়াইট কালারের নেকব্যান্ড অন্তর্ভুক্ত। তবে সংস্থাটি একটি বেইজ কালারের নেকব্যান্ডও অফার করছে, এর জন্য অতিরিক্তভাবে আরো ২৫ পাউন্ড (প্রায় ২,৬০০ টাকা) খরচ করতে হবে।

সঙ্গে থাকুন ➥