নতুন রঙের চমক নিয়ে হাজির BMW-র সবচেয়ে সস্তা মোটরসাইকেল, কিনবেন নাকি

প্রিমিয়াম মোটরসাইকেলের দুনিয়ায় অন্যতম নেতৃত্ব প্রদানকারী সংস্থা বিএমডব্লিউ মোটোরাড (BMW Motorrad) ভারতে তাদের সবচেয়ে সস্তা G310 সিরিজে নতুন কালার অপশনের সঙ্গে লঞ্চের কথা ঘোষণা করল।…

প্রিমিয়াম মোটরসাইকেলের দুনিয়ায় অন্যতম নেতৃত্ব প্রদানকারী সংস্থা বিএমডব্লিউ মোটোরাড (BMW Motorrad) ভারতে তাদের সবচেয়ে সস্তা G310 সিরিজে নতুন কালার অপশনের সঙ্গে লঞ্চের কথা ঘোষণা করল। এই সিরিজের আওতায় থাকা BMW G310R, G310RR ও G310GS মডেলের পেইন্ট স্কিম আপডেট করা হয়েছে। এছাড়া কারিগরি ক্ষেত্রে তেমন কোন পরিবর্তন নজরে পড়েনি।

G310 সিরিজের নয়া সংস্করণ লঞ্চ করল BMW

2023 BMW G310R আপডেট হিসেবে নতুন কালার অপশন পেয়েছে – স্টাইল প্যাশন। এর আগে মোটরসাইকেলটি কসমিক ব্ল্যাক ২, স্টাইল প্যাশন রেসিং রেড এবং রেসিং ব্লু মেটালিক সহ স্টাইল স্পোর্ট পোলার হোয়াইট রঙে বেছে নেওয়া যেত। অন্যদিকে 2023 BMW G310RR নতুন কালার অপশন হিসেবে কসমিক ব্ল্যাক ২ পেয়েছে। আবার 2023 BMW G310GS-এ যোগ হয়েছে রেসিং রেড রঙ। এটি আগে কসমিক ব্ল্যাক ৩, রেসিং ব্লু মেটালিক সহ স্পোর্ট পোলার হোয়াইট এবং র‍্যালি কালামাটা ডার্ক গোল্ড মেটালিক কালারে বেছে নেওয়া যেত।

সংস্থার তরফে জানানো হয়েছে আগের প্রতিটি কালার অপশন নতুন মডেলেও উপলব্ধ থাকবে। প্রসঙ্গত, BMW G310 সিরিজের প্রতিটি বাইক ৩১৩ সিসির ওয়াটার কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার, ৪-স্ট্রোক, ৪-ভাল্ভ ইঞ্জিন দ্বারা চালিত, যা ৯,২৫০ আরবিএম গতিতে সর্বোচ্চ ৩৪ এইচপি শক্তি এবং ৭,৫০০ আরপিএম গতিতে ২৮ এনএম টর্ক উৎপন্ন করে।

হার্ডওয়ার হিসাবে মডেল তিনটিতে ইউএসডি ফ্রন্ট ফর্ক ও প্রিলোড অ্যাডজাস্টেবল রিয়ার মোনোশক অফার করা হয়েছে। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে সামনে ৩০০ মিমি এবং পেছনে ২৪০ মিমি ডিস্ক ব্রেক উপস্থিত। স্ট্যান্ডার্ড বৈশিষ্ট্য হিসেবে প্রতিটি মডেলে ডুয়েল চ্যানেল এবিএস সিস্টেম দেওয়া হয়েছে। BMW G310R, G310RR ও G310GS-এর দাম ভারতে যথাক্রমে ২.৮৫ লক্ষ, ৩ লক্ষ ও ৩.২৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হয়েছে।