নতুন রূপে বাজার কাঁপাতে আসছে Maruti-র ভারতসেরা গাড়ি, প্রথমবার দেখা মিলল দেশে

ভারতের সবচেয়ে জনপ্রিয় সেডান হচ্ছে Maruti Dzire। প্রতি মাসে বিক্রির নিরিখে এসইউভি ও হ্যাচব্যাক ধরনের গাড়িকেও পিছনে ফেলে এগিয়ে চলেছে এটি। জনপ্রিয়তা বুঝে এবার গাড়িটির ফোর্থ জেনারেশন মডেল আনতে চলেছে মারুতি সুজুকি (Maruti Suzuki)। ভারতের রাস্তায় প্রথমবারের জন্য নয়া ভার্সনটির টেস্টিং চালাতে দেখা গিয়েছে। সূত্রের দাবি, সাব-কম্প্যাক্ট সেডানটি এই বছরের প্রথমার্ধেই বাজারে লঞ্চ হবে। চলুন Dzire-এর নতুন ভার্সন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

2024 Maruti Suzuki Dzire : এক্সটিরিয়র ও ইন্টেরিয়র

ফাঁস হওয়া ছবিতে দেখা গেছে, 2024 Maruti Suzuki Dzire আকার আকৃতির দিক থেকে বাজার চলতি মডেলের সাথে সমান। তবে সামনে ও পেছনের ডিজাইনে নতুনত্বের ছোঁয়া প্রত্যক্ষ করা গেছে। এছাড়া নতুন অ্যালয় হুইলের দেখা মিলেছে ছবিতে। কেবিনের প্রসঙ্গে বললে, সেখানে রয়েছে বেজ ও ব্ল্যাক কালার টোন। নতুন প্রজন্মের ডিজায়ার-এর ইন্টেরিয়রে থাকতে পারে একটি ৯ ইঞ্চি ইনফোটেনমেন্ট স্ক্রিন। এছাড়াও ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে থাকতে পারে একটি ৩৬০ ডিগ্রী ক্যামেরা।

2024 Maruti Suzuki Dzire : ইঞ্জিন ও গিয়ারবক্স

পরবর্তী প্রজন্মের Dzire-এ এখনকার মতই ১.২ লিটারের K12C পেট্রোল ইঞ্জিন দেওয়া হতে পারে বলেই অনুমান করা হচ্ছে। যা থেকে সর্বোচ্চ ৮৯ বিএইচপি এবং ১১৩ এনএম টর্ক উৎপন্ন হবে। এর সাথে ৫-স্পিড ম্যানুয়াল অথবা এএমটি গিয়ারবক্স অফার করা হতে পারে।

2024 Maruti Suzuki Dzire : সম্ভাব্য দাম

Maruti Suzuki Dzire-এর নয়া সংস্করণের বেস মডেলের দাম ৭ লাখ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে বলে অনুমান। আবার টপ-এন্ড মডেলটির মূল্য রাখা হতে পারে ১০ লাখ টাকা (এক্স-শোরুম)। Honda Amaze, Tata Tigor ছাড়াও বাজারে গাড়িটির প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে Hyundai Aura।