Ather Rizta: কমফোর্টের সঙ্গে মিলবে বেশি স্পেস ও মাইলেজ, বাজারে আসছে নয়া স্কুটি

নতুন বছর শুরু হতেই কোম্পানিগুলির নয়া ইলেকট্রিক স্কুটার লঞ্চের হিড়িক নজরে পড়ার মতোই। যেই তালিকায় শামিল হয়েছে দেশের অন্যতম ব্যাটারি চালিত টু হুইলার প্রস্তুতকারী সংস্থা এথার এনার্জি (Ather Energy)। এবারে একটি ফ্যামিলি ইলেকট্রিক স্কুটার লঞ্চের কথা নিশ্চিত করল সংস্থা। ইতিমধ্যেই যার নাম ঘোষণা করা হয়েছে – Ather Rizta। আগামী ছ’মাসের মধ্যে অনুষ্ঠিত হতে চলা এথার কমিউনিটি ডে সেলিব্রেশন ২০২৪-এর মঞ্চে পা রাখবে এটি। কোম্পানির সহ প্রতিষ্ঠাতা এবং সিইও তরুণ মেহতা সোশ্যাল মিডিয়াতে এই বিষয়টি নিশ্চিত করেছেন।

Ather Rizta আসছে

সোশ্যাল মিডিয়া পোস্টে মেহতা লেখেন, “Rizta-র মাধ্যমে আমরা আরাম ও সুরক্ষার দিকে বড় পদক্ষেপ নিতে চলেছি। আমাদের দল সেই ২০১৯ থেকে কাজ করে চলেছে। রাইডিংয়ের অভিজ্ঞতা বাড়াতে ইন্ডাসট্রির সেরা বৈশিষ্ট্য দেওয়া হবে এতে।”

450 সিরিজের পর এই ‘রিজতা’ এথার এনার্জির সম্পূর্ণ নতুন প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসবে। সম্প্রতি 450 Apex লঞ্চের সাথেই ১০ বছর পূর্তি উদযাপন করেছে কোম্পানি। আসন্ন মডেলটি আরও বেশি সংখ্যক ক্রেতার পছন্দ হয়ে উঠবে বলেই মনে করা হচ্ছে। টিজারে এতে গোলাকৃতি ডিজাইনের দেখা মিলেছে। এছাড়া রয়েছে বৃহৎ ফ্লোর বোর্ড এবং চওড়া সিট।

এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে মেহতা জানিয়েছেন, আসন্ন ফ্যামিলি স্কুটারটি আকার আকৃতিতে বৃহত্তর এবং 450X-এর তুলনায় আরামদায়ক হবে। যদিও দামের বিষয়ে এখনও রাখঢাক সম্পূর্ণ বজায় রাখা হয়েছে। আগামীতে সেই সম্পর্কে আভাস পাওয়া যেতে পারে।