আম্বানিদের থেকেও দামি! Tiger 3-এর সাফল্যে বিলাসবহুল গাড়ি কিনে নিজেকে ট্রিট ইমরান হাসমির

এমনিতে কথায় আছে শখের দাম লাখ টাকা। কিন্তু বলিউড তারকাদের শখের দাম কোটি টাকা পার করে যায়। তাঁদের হরেক শখের মধ্যে আবার অন্যতম গাড়ির সংগ্রহ বাড়ানো। জামা-প্যান্ট বদলানোর মতোই তাঁরা দুদিন অন্তর গাড়ি পাল্টান। তরুণ প্রজন্মের কাছে অত্যন্ত জনপ্রিয় অভিনেতা ইমরান হাসমি (Imran Hashmi) বাড়ি নিয়ে এলেন বিলাসবহুল চার চাকা। যার নাম – Rolls Royce Ghost Black Badge। দাম যা সাধারণ মানুষের সারা জীবনের রোজগার, প্রায় ১২.২৫ কোটি টাকা। আম্বানিদের মার্সিডিজের থেকেও যার দাম দেড় কোটি টাকার বেশি।

ইমরান হাসমি বাড়ি আনলেন 12.25 কোটির গাড়ি

Rolls Royce Ghost Black Badge এখনও পর্যন্ত ইমরানের কেনা সবচেয়ে দামি গাড়ি। এবং ভারতে খুব কম ব্যক্তির কাছে এই মডেল রয়েছে। টাইগার-থ্রি বক্স সাফল্য পাওয়ার পর এই গাড়িটি কিনেছেন বলিউড অভিনেতা। সম্প্রতি রাস্তায় তাঁকে এই গাড়িটি চালাতে দেখেন তাঁর কয়েকজন অনুরাগী। ছবি এবং ভিডিও ইন্টারনেটে তুমুল ভাইরাল হয়েছে। রোলস রয়েস গোস্ট ব্ল্যাক ব্যাজের কালো রঙের মডেলটি তিনি বাড়ি এনেছেন।

ইমরানের Rolls Royce Ghost দ্বিতীয় প্রজন্মের মডেল। ১১ বছর আগে এদেশের বাজারে প্রথম লঞ্চ হয়েছিল গাড়িটি। হালকা অ্যালুমিনিয়াম ফ্রেমের ওপর ভিত্তি করে তৈরি এটি। সামনে রয়েছে ভার্টিক্যাল স্ল্যাট গ্রিল ও স্লিক হেড ল্যাম্প। গাড়িটি ৬.৭৫ লিটার টুইন টার্বো চার্জড V12 ইঞ্জিনে ছোটে। কোনরকম ভাইব্রেশন না থাকার জন্য এটি বিখ্যাত। ইঞ্জিনটি ৫৭১ এইচপি ক্ষমতা এবং ৮৫০ এনএম টর্ক তৈরি করে।

গাড়ির চার চাকাতেই শক্তি সঞ্চারিত হয়। উল্লেখ্য, রোলস রয়েস-এর এই মডেলে রিয়ার হুইল স্টিয়ারিং ফিচার রয়েছে। এর দৈহিক ওজন প্রায় ২.৫ টন। শুনলে অবাক হবেন এত বেশি ওয়েট গাড়িটির পারফরম্যান্সে কোন প্রভাব ফেলে না। ০-১০০ কিমি/ঘন্টার গতিবেগ ৪.৮ সেকেন্ডে তুলতে সক্ষম এটি। তবে সুরক্ষার জন্য গাড়িটির টপ স্পিড ঘন্টা প্রতি ২০৫ কিলোমিটারে বেঁধে দিয়েছে কোম্পানি।