সময়ের সঙ্গে তাল মেলাতে শীঘ্রই Activa 7G আনতে পারে Honda, দাম-ফিচার্স কেমন হবে

বছরের পর বছর ভারতের টু হুইলার মার্কেটে দু’টি নাম একচ্ছত্র আধিপত্য বজায় রেখেছে। মোটরসাইকেলের জগতে Hero Splendor এবং স্কুটির দুনিয়ায় Honda Activa। সময়ের সাথে সাথে হিরো স্প্লেন্ডার-এর বহু নতুন ভার্সন বাজারে এলেও, হোন্ডা অ্যাক্টিভা-র ক্ষেত্রে তেমনটা দেখা যায়নি। তবে নতুন বছর শুরু হতেই নিউ জেনারেশন Activa 7G লঞ্চের জল্পনায় নতুন মাত্রা যোগ হয়েছে। কেমন হতে পারে এই স্কুটার? চলুন জেনে নেই এই প্রতিবেদনে।

Honda Activa 7G – ডিজাইন

আশা করা হচ্ছে, Honda Activa 7G-এর ডিজাইন নিয়ে বিশেষ পরীক্ষা-নিরীক্ষা চালানোর সাহস দেখাবে না হোন্ডা। কারণ ইতিমধ্যেই লক্ষ লক্ষ মানুষ ভালোবেসে মডেলটিকে নিজের পথ সঙ্গী বানিয়েছে। বলতে গেলে ডিজাইনে পরিবর্তন ঘটানোর প্রয়োজনও নেই। খুব জোর হলে, নতুন বৈশিষ্ট্য হিসেবে এতে একটি সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ব্লুটুথ কানেক্টিভিটি, এলইডি হেড ল্যাম্প ইত্যাদি যোগ করতে পারে হোন্ডা।

Honda Activa 7G – স্পেসিফিকেশন

নতুন 7G মডেলের স্পেসিফিকেশনে কোন বদল ঘটানো হচ্ছে কিনা, তা এখনই স্পষ্টভাবে বলা সম্ভব নয়। অনুমান করা হচ্ছে, বিদ্যমান মডেলের ইঞ্জিনেই ছোটানো হবে নতুন স্কুটিটি। বর্তমানে ১০৯.৫১ সিসি সিঙ্গেল সিলিন্ডার, ফুয়েল ইনজেক্টটেড ইঞ্জিন রয়েছে 6G ভার্সনে। এটি থেকে ৭.৭৯ পিএস শক্তি এবং ৮.৮৪ এনএম টর্ক উৎপন্ন হয়।

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে, হোন্ডা অ্যাক্টিভা সেভেন-জি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং প্রিলোড অ্যাডজাস্টেবল রিয়ার মোনোশক অ্যাবজর্বার সহ আসতে পারে। যা বিভিন্ন রাস্তায় আরামের সঙ্গে চলার জন্য উপযুক্ত। সামনে ও পিছনে যথাক্রমে ১২ ইঞ্চি ও পেছনে ১০ ইঞ্চি হুইল থাকবে। অনুমান, নতুন হোন্ডা অ্যাক্টিভা ৭জি এর দাম ৭০,০০০-৮০,০০০ টাকার মধ্যে (এক্স-শোরুম) ধার্য করা হবে।