Honda NX500: ভারতে নতুন বাইক আনছে হোন্ডা, 10,000 টাকায় বুকিং শুরু, লঞ্চ শীঘ্রই

গত বছর নভেম্বরে মিলান মোটরসাইকেল শো-তে আত্মপ্রকাশ করেছিল Honda NX500। তারপর থেকেই অ্যাডভেঞ্চার ট্যুরার বাইকটির ভারতে আসার অপেক্ষায় হোন্ডার অনুরাগীরা। এদেশে শীঘ্রই লঞ্চের ইঙ্গিত দিয়ে আনঅফিশিয়ালি হোন্ডার কিছু ডিলারশিপ NX500-এর অগ্রিম বুকিং চালু করে দিয়েছে। বুক করার জন্য লাগছে ১০,০০০ টাকা। CB500X-এর বদলি হিসাবে ভারতে আসছে এটি। বিক্রি হবে হোন্ডার BigWing শোরুম থেকে।

Honda NX500 : ফিচার্স

ফিচার্সের প্রসঙ্গে বললে Honda NX500-এ রয়েছে একটি পাঁচ ইঞ্চি টিএফটি স্ক্রিন। এতে স্পিডোমিটার, ট্যাকোমিটার, ক্লক এবং গিয়ার শিফ্ট ইন্ডিকেটর ভেসে উঠবে। বাইকটিতে সম্পূর্ণ এলইডি লাইটিং দেওয়া হয়েছে। এছাড়া রয়েছে একটি এমার্জেন্সি স্টপ সিগন্যাল এবং Honda RoadSync ফাংশনালিটি।

Honda NX500 : ইঞ্জিন ও গিয়ারবক্স

Honda NX500 একটি ৪৭১ সিসি লিকুইড কুল্ড, প্যারালাল টুইন ইঞ্জিনে ছুটবে। এই একই ইঞ্জিন CB500X-এও উপলব্ধ ছিল। এটি থেকে ৮,৬০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৪৬.৫ বিএইচপি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ৪৩ এনএম টর্ক উৎপন্ন হবে। স্লিপ এবং অ্যাসিস্ট ক্লাচ সহ থাকছে ছয় গতির গিয়ারবক্স।

Honda NX500 : হার্ডওয়্যার

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে NX500-এ রয়েছে একটি আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক এবং মোনোশক রিয়ার সাসপেনশন। ডুয়েল চ্যানেল এবিএস সমেত সামনে ও পেছনে ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। বাইকটির ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ১৭.৫ ইঞ্চি। মাটি থেকে সিটের উচ্চতা ৮৩০ মিমি।

Honda NX500 : দাম ও প্রতিপক্ষ

ভারতে Honda CB500X-এর দাম ছিল ৫.৭৯ লাখ টাকা (এক্স-শোরুম)। তাই অনুমান করা হচ্ছে, NX500-এর মূল্য কাছাকাছি রাখা হবে। দুইটি কালার স্কিমে উপলব্ধ হবে বাইকটি – ব্ল্যাক ও রেড। ভারতের বাজারে এর প্রতিপক্ষ হিসেবে রয়েছে – Royal Enfield Himalayan 450 ও KTM 390 Adventure।