রূপে-গুণে দুর্ধর্ষ, Honda NX500 বাজার কাঁপাতে শীঘ্রই ভারতে আসছে, বুকিং শুরু

গোটা বিশ্বেই ইদানিং অ্যাডভেঞ্চার মোটরসাইকেলের প্রতি রাইডারদের আকর্ষণ তীব্রমাত্রায় বাড়তে দেখা যাচ্ছে। ভারতেও যার অন্যথা হচ্ছে না। দীর্ঘ ও দুর্গম পথ আরামের সাথে পাড়ি দেওয়ার সহজ ব্যবস্থা থাকার কারণেই এই ভালোবাসা দিন দিন বেড়েই চলেছে। আর সে কারণে আরও বেশি সংখ্যায় এই জাতীয় মডেল বাজারে আনতে উৎসুক হচ্ছে কোম্পানিগুলি। এবারে যার প্রমাণ পাওয়া গেল হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI)-এর প্ল্যানে। সূত্রের তরফে দাবি করা হয়েছে, Honda শীঘ্রই ভারতে NX500 লঞ্চ করতে চলেছে।

Honda NX500 ভারতে শীঘ্রই লঞ্চ হতে চলেছে

অটো পোর্টালগুলির রিপোর্ট অনুযায়ী, শীঘ্রই ভারতের বাজারে পা রাখবে মোটরসাইকেলটি। আবার লঞ্চের আগেই ইতিমধ্যেই কিছু ডিলার ৫০,০০০ টাকার বিনিময়ে Honda NX500-এর আনঅফিসিয়াল বুকিং নেওয়া শুরু করেছে। Honda CB500X-এর সুযোগ্য উত্তরসূরী হিসেবে আসছে NX500। আগের থেকে আকার আকৃতিতে আরও বড় এবং ফিচারসমৃদ্ধ।

Honda NX500-এর সামনে রয়েছে এলইডি হেডলাইট, এলইডি টার্ন ইন্ডিকেটর এবং ট্রান্সপারেন্ট ভাইজার। ইঞ্জিনের সুরক্ষা প্রদানে দেওয়া হয়েছে ক্র্যাশ গার্ড। তবে এটি স্ট্যান্ডার্ডের বডলে অ্যাক্সেসরিজের তালিকায় যোগ হতে পারে। হাই-পারফরম্যান্সের জন্য থাকছে ৪৭১ সিসি প্যারালাল টুইন, লিকুইড কুল্ড, সিক্স স্পিড গিয়ারবক্স যুক্ত ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ৪৭ বিএইচপি ক্ষমতা এবং ৪৩ এনএম টর্ক তৈরি হবে।

ডায়মন্ড ফ্রেম, সামনে ৪১ মিমি Showa সেপারেট ফাংশন বিগ পিস্টন ইউএসডি ফর্ক এবং পেছনে ফাইভ-স্টেপ অ্যাডজাস্টেবল রিয়ার শক সাসপেনশ সহ আসবে Honda NX500। ব্রেকিং সিস্টেম হিসেবে দেওয়া হয়েছে সামনে ২৯৬ মিমি ডুয়েল এবং পেছনে ২৪০ মিমি সিঙ্গেল ডিস্ক ব্রেক। ডুয়েল চ্যানেল এবিএস বর্তমান এতে। সামনে ১৯ ও পেছনে ১৭ ইঞ্চি হুইলে রয়েছে যথাক্রমে ১১০/৮০ ও ১৬০/৬০ সেকশন টায়ার।

হোন্ডার আসন্ন এই দুর্ধর্ষ মোটরসাইকেলে উল্লেখযোগ্য ফিচার্স হিসাবে রয়েছে এলইডি ইলুমিনেশন, ট্রাকশন কন্ট্রোল, এবিএস এবং স্মার্টফোন কানেক্টিভিটি সহ পাঁচ ইঞ্চি টিএফটি ডিসপ্লে। এই ডিসপ্লে থেকে মিউজিক, কল, এসএমএস, এমনকি টার্ন বাই টার্ন নেভিগেশন নিয়ন্ত্রণ করা যাবে। ভারতে Honda NX500-এর দাম ৭ থেকে ৭.৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হতে পারে।