হিমালয়ানের দিন শেষ! পাহাড়-জঙ্গল চষে বেড়াবে Yezdi-র নতুন বাইক, ছবি প্রকাশ্যে

2024-এর প্রথম থেকেই ভারতের অন্যতম রেট্রো মোটরসাইকেল নির্মাতা জাওয়া ইয়েজদি (Jawa Yezdi) নতুন উদ্দীপনায় প্রতিযোগিতার ময়দানে নামার প্রস্তুতি শুরু করেছে। কোম্পানি একগুচ্ছ নতুন বাইক তৈরি করে ফেলেছে। সেগুলি বাজারে আসা শুধু সময়ের অপেক্ষা। ইতিমধ্যেই এক ডিলারশিপ ইভেন্টে দাঁড়িয়ে থাকা অবস্থায় বেশ কয়েকটি মডেলের ছবি প্রকাশ্যে ফাঁস হয়েছে। যার মধ্যে একটি একটি হচ্ছে – Yezdi Adventure Rally Pro।

Yezdi Adventure Rally Pro-এর ছবি ছড়িয়ে পড়ল

সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে প্রকাশিত ভিডিওতে সংংস্থার Adventure বাইকের এই নতুন ভার্সনটি দেখানো হয়েছে। ডিজাইন দেখে অনুমান করা হচ্ছে মডেলটির নামকরণ করা হতে পারে Adventure Rally Pro। অ্যাডভেঞ্চার মডেলের তুলনায় এর ওজন কিছুটা কম এবং এটি তুলনামূলক অধিক অফ-রোড রেডি।

Yezdi Adventure Rally Pro

Adventure Rally Pro-তে থাকছে একটি ফ্ল্যাট সিঙ্গেল পিস সিট। অ্যাডভেঞ্চার স্টাইলের সাথে উপযুক্ত গ্র্যাব রেল রয়েছে এতে। এছাড়া উপস্থিত রিয়ার ফেন্ডার এবং ফুয়েল ট্যাঙ্ক ও হেড ল্যাম্পের সাথে সংযোগকারী ফ্রেম। এতে যে ধরনের টায়ারের দেখা মিলেছে, সেটি মূলত হার্ড-কোর অফ-রোডিংয়ের জন্য আদর্শ।

স্ট্যান্ডার্ড Yezdi Adventure-এর প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে Royal Enfield Himalayan 450। কিন্তু ইয়েজদির মডেলটি যাতে আরও বেশি উন্মাদনা জাগাতে পারে, সেজন্য বাস্তবিক ফিচার্স দ্বারা মুড়ে ফেলা হচ্ছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই বাজারে পা রাখবে এই বাইক। Rally Pro-এর সাথে স্ট্যান্ডার্ড মডেলের বিক্রি জারি রাখা হবে বলেই অনুমান করা হচ্ছে।