HomeAutomobileআগামী 6 মাসের মধ্যে দু'টি ধামাকাদার বাইক বাজারে আনবে Royal Enfield, ইঞ্জিন-ফিচার্স...

আগামী 6 মাসের মধ্যে দু’টি ধামাকাদার বাইক বাজারে আনবে Royal Enfield, ইঞ্জিন-ফিচার্স কেমন হবে জানুন

চলতি বছর একটি সম্পূর্ণ নতুন মোটরসাইকেল লঞ্চের পাশাপাশি তিনটি এগজিস্টিং মডেলের আপডেটেড ভার্সন নিয়ে এসেছে Royal Enfield। জানুয়ারিতে লঞ্চ হয়েছে ফ্ল্যাগশিপ ক্রুজার Super Meteor 650। পরে নতুন আপডেট সহ বাজারে এসেছে 650 Twins। আবার সম্প্রতি নতুন প্রজন্মের Bullet 350 লঞ্চ করেছে সংস্থা। এছাড়াও, আগামী ছ’মাসের মধ্যে দু’টি নতুন মডেল মার্কেটে আনবে এনফিল্ড। চলুন দেখে নেওয়া যাক সেগুলিতে কী কী ফিচার থাকবে।

Royal Enfield Himalayan 452

রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫২ নভেম্বরের গোড়ার দিকে ভারতে লঞ্চ হতে চলেছে। এই ডুয়াল পারপাস অ্যাডভেঞ্চার ট্যুরার মডেলটির দাম ২.৬০ লাখ টাকা (এক্স শোরুম) হতে পারে। একে চালিকাশক্তি সরবরাহ করবে সিঙ্গেল সিলিন্ডার যুক্ত ৪৫২ সিসির লিকুইড কুল্ড ইঞ্জিন। যা সর্বোচ্চ ৪০ বিএইচপি শক্তি উৎপাদনে সক্ষম। ইঞ্জিনের সঙ্গে যোগ্য সঙ্গত দিতে থাকবে ছয় গতির গিয়ারবক্স।

নতুন হিমালয়ান ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোলের সঙ্গে আসবে। যা ব্লুটুথ কানেক্টিভিটি এবং নেভিগেশন সাপোর্ট করবে। এছাড়াও এলইডি হেড ল্যাম্প, এলইডি টেল ল্যাম্প, এলইডি টার্ন সিগন্যাল, স্প্লিট সিট, ডুয়াল চ্যানেল এবিএস সিস্টেম, আপ সাইট ডাউন ফ্রন্ট ফর্ক, মনোশক রিয়ার সাসপেনশন, ২১ ইঞ্চির ফ্রন্ট হুইল এবং ১৭ ইঞ্চির রিয়ার হুইল এবং স্লিপার ক্ল্যাচ থাকতে চলেছে এতে।

Royal Enfield Shotgun 650:

সাম্প্রতিক কালে বিভিন্ন সময় ভারতের রাস্তায় Royal Enfield Shotgun 650 এর টেস্ট রাইডের ছবি ধরা পড়েছে। বাইকটির ডাইমেনশমন এবং ইঞ্জিন সংক্রান্ত তথ্যও ফাঁস হয়েছে। বছর দুই আগে মিলন মোটরসাইকেল শো-তে প্রদর্শিত SG650 ববার কনসেপ্টের উপর ভিত্তি করে আসছে এটি। ৬৪৮ সিসি, প্যারালাল টুইন ইঞ্জিন দ্বারা পরিচালিত হবে। যা থেকে ৭,২৫০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৪৬.৩ বিএইচপি ক্ষমতা উৎপন্ন হবে। আকার আকৃতির দিক থেকে Super Meteor 650-এর তুলনায় ছোট হবে। দাম ৩.৭০ লক্ষ থেকে ৩.৯০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে।

RELATED ARTICLES

Most Popular