Hero-র বড় চমক! ডুয়েল চ্যানেল ABS, রাইডিং মোডের মতো দুর্ধর্ষ ফিচার্সের সঙ্গে আসছে নতুন বাইক

Avatar

Published on:

2023 Hero Xpulse 200 4V India Launch Date

ভারতের অ্যাডভেঞ্চার মোটরসাইকেলের দুনিয়ায় অন্যতম সেরা মডেল হিসেবে নিজের জাত চিনিয়েছে Hero Xpulse 200 4V। তার উপর প্রতি বছর নিয়মিত আপডেট বাইকটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে। ডুয়াল-পারপাজ মোটরসাইকেলটির লেটেস্ট ভার্সনে ২০০ সিসির ফোর ভাল্ভ অয়েল-কুলার ইঞ্জিন আছে। এবার হার্ডওয়্যারের নিরিখে নতুন ফিচার পেতে চলেছে এটি। হিরো মটোকর্পের টিজার অনুযায়ী, Xpulse 200 4V এর নতুন ভার্সন রাইডিং মোড এবং ডুয়েল চ্যানেল এবিএস সহ লঞ্চ হতে চলেছে।

Hero Xpulse 200 4V নতুন আপডেট পাচ্ছে

যাতে ট্রাফিক জ্যামে ইঞ্জিন বেশি গরম না হয়, সে জন্য বর্তমানে Hero Xpulse 200 4V ৭-ফিন অয়েল কুলার সহ উপপলব্ধ। লং ট্রাভেল সাসপেনশন, স্পোক হুইল এবং অন/অফ রোড টায়ার বাইকটির সক্ষমতা কয়েকগুণ বাড়িয়ে তুলেছে। এর ইঞ্জিন থেকে ১৯.১ বিএইচপি শক্তি এবং ১৭.৩৫ এনএম টর্ক উৎপন্ন হয়। এবারে বাইকটিতে ডুয়েল চ্যানেল এবিএস ও বিভিন্ন রাইডিং মোড যোগ হলে এর প্রতি ক্রেতাদের চাহিদা যে আরও বৃদ্ধি পাবে, তা একপ্রকার নিশ্চিতভাবে বলা যায়। তবে আলাদা ম্যাপিং এর বদলে বাইকটিতে ডুয়েল চ্যানেল এবিএসের সঙ্গে রাইডিং মোড লোড করবে বলে অনুমান।

আশা করা হচ্ছে, রোড মোডে Xpulse 200 4V-এর উভয় চাকায় এবিএস-এর সুবিধা মিলবে। যেখানে অফ রোডে কেবলমাত্র সামনের চাকাতেই এই সুবিধা উপলব্ধ থাকবে। আবার র‍্যালি মোডে উভয় চাকা থেকেই বাদ পড়তে পারে এবিএস-এর সুবিধা। কোন মোড সক্রিয় রয়েছে, তা অল ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেলে ভেসে উঠবে। বাজার চলতি ভার্সনের থেকে নতুন মডেলটি দাম বেশি হতে পারে।

হিরো এক্সপাল্স ২০০ ৪ভি-এর বাদবাকি কারিগরি বৈশিষ্ট্যে কোন পরিবর্তন থাকছে না। আগের মতই একটি ২০০ সিসি এয়ার কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে ছুটবে এটি। যা থেকে ১৮.৮৫ বিএইচপি শক্তি এবং ১৭.৩৫ এনএম টর্ক উৎপন্ন হবে। বাজার চলতি মডেলটি বিএস৬ ফেজ২-এর পাশাপাশি ই২০ জ্বালানিতে চলতে সক্ষম।

এছাড়া বাইকটির হেডলাইটের ডিজাইনে পরিবর্তন করা হতে পারে। হিরোর ইনস্টাগ্রাম পোস্টে ইংরেজি ‘H’ অক্ষরের ন্যায় হেডলাইটের একটি টিজার ভিডিও প্রকাশ করা হয়েছে। গত বছর একই আপডেট সহ Xpulse 200 4V তুরস্কে লঞ্চ হয়েছে। উপরিউক্ত আপডেট থাকার কারণে বাইকটির দাম ৫,০০০-৮,০০০ টাকা বাড়তে পারে। Xpulse 200 4V-এর বর্তমান বাজার মূল্য ১,৩৮,৭৬৬ টাকা (এক্স-শোরুম)। নতুন আপডেটের ফলে বাইকটি প্রতিপক্ষ Royal Enfield Himalayan-এর সমগোত্রীয় হয়ে উঠবে।

সঙ্গে থাকুন ➥