হাফ ডজন এয়ারব্যাগ দিয়ে 2023 Creta লঞ্চ করল Hyundai, দাম ও সকল ফিচার জেনে নিন

Updated on:

2023 Hyundai Creta launched India

২০২৩-এর আপডেট হিসেবে দক্ষিণ কোরিয়ার কোম্পানি হুন্ডাই (Hyundai) লঞ্চ করল তাদের নয়া প্রজন্মের Creta। নতুন এসইউভি (SUV) মডেলটির দাম ১০.৮৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। গাড়িটির সুরক্ষা জনিত ফিচারের মধ্যে উপস্থিত ছয়টি এয়ারব্যাগ এবং আরডিই (নতুন নির্গমন বিধি) ও ই২০ বিধি পালনকারী ইঞ্জিন। উল্লেখ্য, এ বছর এপ্রিল থেকে সমগ্র দেশে নয়া নির্গমন বিধি চালু হতে চলেছে।

2023 Hyundai Creta : ইঞ্জিন ও গিয়ারবক্স

নতুন ক্রেটা-র ইঞ্জিনটি আরডিই মেনে এসেছে। আবার এটি জীবাশ্ম জ্বালানির সাথে ২০% ইথানলে মিশ্রিত জ্বালানিতেও চলবে। পেট্রোল এবং ডিজেল উভয় ইঞ্জিন এর বিকল্পে বেছে নেওয়া যায় গাড়িটি। এর ১.৫ লিটার ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল ও ১.৫ লিটার ডিজেল মিল থেকে ১১৩ বিএইচপি শক্তি উৎপন্ন হবে। এদিকে ১৩৮ বিএইচপি শক্তির ১.৪ লিটার পেট্রোল মোটরের বিকল্পের বিক্রি বন্ধ করে দেওয়া হয়েছে। নতুন ক্রেটা একাধিক ট্রান্সমিশন বিকল্পে বেছে নেওয়া যাবে। যেমন – ৬-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স, আইভিটি এবং ৬-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন।

2023 Hyundai Creta : ফিচার্স ও সেফটি

সুরক্ষাজনিত ফিচারের মধ্যে 2023 Hyundai Creta-তে দেওয়া হয়েছে ছয়টি এয়ারব্যাগ, ইলেকট্রনিক স্টেবিলটি কন্ট্রোল, ভেহিকেল স্টেবিলিটি ম্যানেজমেন্ট, হিল স্টার্ট অ্যাসিস্ট কন্ট্রোল, অল উইল ডিস্ক ব্রেক, এবং ISOFIX চাইল্ড সিট। অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে উপস্থিত অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে প্রযুক্তি যুক্ত ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, প্যানোরামিক সানরুফ ইত্যাদি।

2023 Hyundai Creta : দাম ও প্রতিপক্ষ

নতুন প্রজন্মের Hyundai Creta পেট্রোল ভ্যারিয়েন্টের দাম ১০.৮৪ লক্ষ টাকা থেকে ১৭.৬৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত। যেখানে ডিজেল মডেলটির মূল্য ১১.৮৯ থেকে ১৯.১৩ লক্ষ টাকা (এক্স-শোরুম)। গাড়িটির প্রতিপক্ষ মডেলগুলির মধ্যে Kia Seltos, Tata Harrier, MG Hector, Volkswagen Taigun এবং Skoda Kushaq।

সঙ্গে থাকুন ➥