রাত পোহালেই লঞ্চ, Pulsar NS400 বাইকের নতুন টিজার প্রকাশ করল Bajaj

Avatar

Updated on:

2024 Bajaj Pulsar NS400 Bike Launch Date

আগামীকাল, ৩ মে, ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে Bajaj Pulsar NS400। পালসার সিরিজের সবচেয়ে শক্তিশালী মোটরসাইকেল এটি। লঞ্চের বেশ কিছুদিন আগে থেকেই একের পর এক টিজার প্রকাশ করে চলেছে বাজাজ অটো (Bajaj Auto)। এবারে প্রকাশিত টিজারে আসন্ন Bajaj Pulsar NS400-এর ডিজাইন সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া গেছে। পালসারের ফ্ল্যাগশিপ মডেলটির সাথে Pulsar NS200-এর বহু মিল থাকবে বলে আশা করা হচ্ছে। আবার ইঞ্জিন Dominar 400 থেকে নেওয়া হয়েছে বলেই মনে করা হচ্ছে। চলুন বাইকটির সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Bajaj Pulsar NS400-এর ডিজাইন ও বৈশিষ্ট্য

নয়া টিজারে আসন্ন Bajaj Pulsar NS400-এ অ্যালয় হুইলের দেখা মিলেছে। বাইকটি হোয়াইট এবং ব্ল্যাক কালার স্কিমে দেখা গেছে। ফুয়েল ট্যাঙ্ক এক্সটেনশনে লেখা রয়েছে ‘NS’, আবার পেছনের দিকে ‘400’ ব্যাজিং পরিলক্ষিত হয়েছে। আগের টিজারে মডেলটির ইউএসডি ফর্ক, ডুয়েল চ্যানেল এবিএস এবং একটি নতুন ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার দেখানো হয়েছিল।

ইউএসডি ফর্ক যাত্রা অধিক আরামদায়ক করে তোলে। এছাড়া Bajaj Pulsar NS400-এ থাকছে ডুয়েল চ্যানেল এবিএস। আবার বিভিন্ন এবিএস মোড অফার করা হতে পারে। যেমন, অন/অফ, রেইন এবং রোড। এতে প্রদেয় ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার পালসারের বাকি কোন মডেলেই নেই। এটি ব্লুটুথ কানেক্টিভিটি এবং টার্ন বাই টার্ন নেভিগেশন সমর্থন করবে।

Bajaj Pulsar NS400-এ অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের মধ্যে থাকছে ট্রাকশন কন্ট্রোল। নতুন প্রজন্মের Pulsar NS200 সম্প্রতি এই ফিচার্স সমেত হাজির হয়েছে। NS400-এ থাকছে Dominar 400-এর ৩৭৩ সিসি, লিকুইড কুল্ড ইঞ্জিন। এটি আগে KTM Duke 390-তেও ব্যবহার হতো। সর্বোচ্চ আউটপুট ৪০ বিএইচপি এবং ৩৫ এনএম। মিলবে ৬-স্পিড গিয়ারবক্স এবং স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ।

সঙ্গে থাকুন ➥