Honda CBR650R: গাড়ির সমান শক্তি নিয়ে ঝড় তুলতে হাজির হোন্ডার নতুন মোটরবাইক

Avatar

Published on:

2024 honda cbr650r launched in europe

বাজারে এখন মাঝারি ওজনের সুপারস্পোর্টস বাইকের ভালো চাহিদা। যার ঢেউ আছড়ে পড়ছে ইউরোপ থেকে ভারতেও। বাইকপ্রেমীদের উন্মাদনা বাড়িয়ে এবার গত নভেম্বরে উন্মোচিত CBR650R-এর নতুন ভার্সন লঞ্চ করল হোন্ডা (Honda)। অনুমান করা হচ্ছে, আগামী কয়েক মাসের মধ্যে ফুল-ফেয়ার্ড মোটরসাইকেলটি ভারতেও নিয়ে আসবে জাপানি সংস্থাটি।

Honda CBR650R লঞ্চ হল

Honda CBR650R আগের থেকে আরও বেশি শার্প ডিজাইন আপডেট হিসেবে পেয়েছে। সংস্থার ১,০০০ সিসি CBR-এর মতো এরোডিনামিক বডিওয়ার্ক ও তারুণ্যে ভরা ডিজাইন লক্ষ্যণীয়। স্প্লিট হেডলাইট ও ট্রান্সপারেন্ট ভাইজার নজর কাড়বে। দুই পেইন্ট স্কিমে বেছে নেওয়া যাবে – ম্যাট গানপাউডার মেটালিক ও গ্র্যান্ড প্রিক্স রেড।

হোন্ডার সুপারস্পোর্টস বাইকটিতে ৬৪৯ সিসি, ইনলাইন-ফোর সিলিন্ডার ইঞ্জিন বর্তমান। যা থেকে ৯৪ বিএইচপি শক্তি এবং ৬২.৩ এনএম টর্ক পাওয়া যাবে। গিয়ারের সংখ্যা ছয়। উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের কথা বললে, Honda CBR650R-এ রয়েছে ট্রাকশন কন্ট্রোল, এবিএস, ফুল এলইডি ইলুমিনেশন এবং স্মার্টফোন কানেক্টিভিটি সহ টিএফটি স্ক্রিন।

এছাড়া, Honda CBR650R-এর সামনে ৪১ মিমি Showa Separate Fork Function যুক্ত বড় পিস্টন ফর্ক এবং পেছনে ১০-স্টেপ অ্যাডজাস্টেবল রিয়ার শক ইউনিটে আছে। সামনে ও পিছনে যথাক্রমে ৩১০ মিমি ডুয়েল ও ২৪০ মিমি সিঙ্গেল ডিস্ক ব্রেক। ইউরোপে নয়া Honda CBR650R-এর দাম রাখা হয়েছে ৮,৫৯৯ ইউরো, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৭.৬৯ লাখ। তবে ভারতে বাইকটি আরও বেশি দামে লঞ্চ হবে বলে অনুমান

সঙ্গে থাকুন ➥