Maruti Swift: মাত্র 11,00 টাকায়……..! 9 মে নতুন সুইফ্ট লঞ্চের আগে বড় ঘোষণা মারুতির

Published on:

2024 Maruti Suzuki Swift Bookings Open

Maruti Suzuki Swift নতুন ভার্সনে আসছে বলে দীর্ঘদিন ধরেই চর্চার অন্যতম মুখরোচক বিষয় হয়ে উঠেছে। অবশেষে মারুতি সুজুকি (Maruti Suzuki) ১১,০০০ টাকার বিনিময়ে তাদের এই গাড়ির বুকিং নেওয়া শুরু করল। আগ্রহী ক্রেতারা সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট অথবা এরিনা (Arena) ডিলারশিপ থেকে বুক করতে পারবেন। চতুর্থ প্রজন্মের এই জনপ্রিয় হ্যাচব্যাকটি আগামী ৯ মে ভারতে লঞ্চ হতে চলেছে।

2024 Maruti Suzuki Swift খুঁটিনাটি

উল্লেখ্য, ভারতে প্রথম লঞ্চের পর থেকে এ পর্যন্ত ২৯ লাখের বেশি ক্রেতার মুখ দেখেছে Maruti Suzuki Swift। এই গাড়ি নতুন ভার্সনে আসার প্রসঙ্গে মারুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেডের ঊর্ধ্বতন কার্যনির্বাহী আধিকারিক পার্থ ব্যানার্জি বলেন, “সুইফ্ট হচ্ছে মারুতি সুজুকির একটি আইকনিক ব্র্যান্ড।” তিনি জানান, ২৯ লাখের বেশি ক্রেতার পরিবার তৈরি করেছে এটি।

নতুন Maruti Suzuki Swift একাধিক ভ্যারিয়েন্ট এবং রঙের বিকল্পে হাজির হবে বলে আশা করা হচ্ছে। নতুন ডিজাইনের মধ্যে এতে থাকছে গ্রিল, বাম্পার, অ্যালয় হুইল, শার্ক ফিন অ্যান্টেনা ইত্যাদি। আগে সি-পিলারে ডোর হ্যান্ডেলের দেখা মিললেও এখন তা প্রথাগত স্থানে দেওয়া হবে। কেবিনের ভেতরে থাকছে ফ্লোটিং টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম এবং ইন্সট্রুমেন্ট কনসোলের জন্য এমআইডি ইউনিট।

এছাড়া আসন্ন Maruti Suzuki Swift-এর অন্দরমহলে দেখা মিলবে নতুন সিট আপহোলস্টেরি। Baleno-র থেকে অনুপ্রাণিত হয়ে এর কেবিনের সার্বিক ডিজাইন করা হয়েছে। চাকায় গতির সঞ্চার ঘটাতে থাকছে নতুন ১.২ লিটার Z-সিরিজ (Z12E) পেট্রোল ইঞ্জিন। যেখানে আগে ছিল ১.২ লিটার K12C পাওয়ারট্রেন। ম্যানুয়াল এবং এএমটি – উভয় ধরনের গিয়ারবক্স উপলব্ধ থাকবে এতে। Swift-এর সিএনজি ভ্যারিয়েন্টও আনা হতে পারে।

সঙ্গে থাকুন ➥