ইয়ামাহার দিন শেষ, ভারতে রাজ করতে এল Aprilia RS 457, দামে কম, ফিচার্সে সেরা

Published on:

Aprilia RS 457 launched India

আজ ভারতের এন্ট্রি-লেভেল স্পোর্টস বাইকের বাজার কাঁপিয়ে লঞ্চ হল ইন্ডিয়া বাইক উইক ২০২৩-এর মঞ্চে উন্মোচিত এই ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইকটির দাম ৪.১০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ঘোষণা করা হয়েছে। দামী ও প্রিমিয়াম টু-হুইলার তৈরির জন্য পরিচিত এপ্রিলিয়া যে এত কম দামে RS 457 লঞ্চ করবে, তা আশা করেননি অনেকেই। আগামী ১৫ই ডিসেম্বর থেকে বাইকটির বুকিং চালু হচ্ছে।

Aprilia RS 457 লঞ্চ হল ভারতে

মহারাষ্ট্রের বরামতিতে পিয়াজিয়ো ইন্ডিয়ার কারখানায় তৈরি হয়েছে Aprilia RS 457। মেড ইন ইন্ডিয়া এই বাইকটির প্রতিপক্ষ হিসেবে বাজারে রয়েছে Kawasaki Ninja 400 ও Yamaha R3 (আপকামিং)। বাইকটির ডিজাইন তার বড় সংস্করণ RS 600 থেকে অনুপ্রাণিত। বিশেষ ফিচার্সের মধ্যে রয়েছে এলইডি ডিআরএল সহ টুইন এলইডি হেডল্যাম্প, ৫ ইঞ্চি টিএফটি কালার ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, তিনটি রাইডিং মোড, তিনটি ট্রাকশন কন্ট্রোল মোড এবং অপশনাল কুইক শিফ্টার।

হাই পারফরম্যান্স অর্জনের জন্য Aprilia RS 457-এ দেওয়া হয়েছে ৪৫৭ সিসির লিকুইড কুল্ড, প্যারালাল টুইন সিলিন্ডার ইঞ্জিন। সিক্স স্পিড গিয়ারবক্স যুক্ত এই ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৪৭ এইচপি ক্ষমতা উৎপন্ন হবে। হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে, দু’দিকে ১৭ ইঞ্চি হুইল সহ সামনে ১১০/৭০ ও পেছনে ১৫০/৬০ সেকশন টায়ার বর্তমান।

Aprilia RS 457-এর ড্রাই ওয়েট ১৫৯ কেজি এবং জ্বালানি পূর্ণ অবস্থায় ওজন ১৭৫ কেজি। ব্রেকিংয়ের জন্য রয়েছে ByBre রেডিয়াল মাউন্ট ফোর-পিস্টন ক্যালিপার সহ ৩২০ মিমি ফ্রন্ট ডিস্ক এবং Bybre ক্যালিপার সহ ২২০ মিমি রিয়ার ডিস্ক ব্রেক। এতে রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস, যা পিছনের চাকায় বন্ধ করা যাবে। সাসপেনশনের দায়িত্ব পালন করতে সামনে ৪১ মিমি ইউএসডি ফর্ক এবং পেছনে প্রিলোড অ্যাডজাস্টেবল মোনোশক বর্তমান।

সঙ্গে থাকুন ➥