ঘুম ওড়াবে টিভিএস-ইয়ামাহার, এপ্রিলিয়ার মেড-ইন-ইন্ডিয়া বাইক লঞ্চ হবে 8 ডিসেম্বর

Published on:

Aprilia RS 457 launch date India

অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে ভারতে লঞ্চ হতে চলেছে Apilia RS457। আগামী ৮ ডিসেম্বর অর্থাৎ পরশুদিন থেকে আয়োজিত “ইন্ডিয়া বাইক উইক”-এর মঞ্চে স্পোর্টস বাইকটি অফিশিয়ালি লঞ্চ হবে। দাম ৪ লাখ টাকার (এক্স শোরুম) নিচে থাকবে বলেই অনুমান। ফলে এটি ভারতে পিয়াজিও গোষ্ঠীর মালিকানাধীন এপ্রিলিয়ার সবচেয়ে সস্তা বাইক হবে। KTM RC 390, TVS Apache RR 310 ও আপকামিং Yamaha R3-কে টক্কর দেবে এটি।

জানিয়ে রাখি, পুণের বারামতিতে পিয়াজিয়োর যে কারখানায় বিভিন্ন বাণিজ্যিক গাড়ি উৎপাদন হয়, সেখানেই এপ্রিলিয়ার প্রথম মেড-ইন-ইন্ডিয়া স্পোর্টস বাইক হিসাবে তৈরি হবে RS457। যদিও ডিজাইন ও ডেভেলপমেন্ট সম্পূর্ণরূপে ইতালিতে সম্পন্ন হয়েছে।। ভারতে নির্মিত হওয়ার কারণে সংস্থার তরফে কিছুটা কমে দাম রাখা সম্ভব হবে। চলুন বাইকটির খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Aprilia RS 457: ইঞ্জিন স্পেসিফিকেশন

Aprilia RS 457 স্পোর্টস বাইকে ৪৭ হর্সপাওয়ারের ৪৫৭ সিসি লিকুইড কুল্ড প্যারালাল টুইন সিলিন্ডার ইঞ্জিন আছে। সঙ্গে যোগ্য সঙ্গত করছে সিক্স স্পিড গিয়ারবক্স। টুইনস্পার অ্যালুমিনিয়াম ফ্রেমের উপর তৈরি এই বাইকের সামনের দিকে ইউএসডি ফর্ক এবং পিছনে মনোশক সাসপেনশন রয়েছে। সামনে ও পিছনে উভয় দিকেই যুক্ত ১৭ ইঞ্চির অ্যালয় হুইল। সেফটি ফিচার হিসাবে উভয় চাকাতেই অ্যান্টিলক ব্রেকিং সিস্টেম উপলব্ধ।

Aprilia RS 457: হার্ডওয়্যার ও ফিচার

Aprilia RS 457-এর ডিজাইন RS 660 থেকে অনুপ্রাণিত। এলইডি ডিআরএল সহ হেডলাইট এবং ফুল-ফেয়ারিং সেটআপ বেশ অ্যাগ্রেসিভ লুকস প্রদান করে। স্পোর্টস বাইক হওয়ার দরুণ এতে ক্লিপ-অন হ্যান্ডেলবার রয়েছে এবং ফুড পেগের অবস্থান খানিকটা পিছনে। পাশাপাশি ৫ ইঞ্চির কালার টিএফটি ডিসপ্লে এবং ইন্সট্রুমেন্ট কনসোল ব্যবহৃত হয়েছে এতে, যা বিভিন্ন রকম তথ্য সরবরাহ করতে কাজে লাগে। উপরন্তু রাইড-বাই-ওয়ার প্রযুক্তি, তিন ধরনের রাইডিং মোড, তিনটি আলাদা ট্রাকশন মোডের মতো উন্নত ফিচার্স মিলবে।

সঙ্গে থাকুন ➥