Aprilia RS457: দেশে মেড-ইন-ইন্ডিয়া বাইক বানানো শুরু করল বিশ্বখ্যাত সংস্থা এপ্রিলিয়া

Published on:

Aprilia RS 457 Production Begins in India

সম্প্রতি এপ্রিলিয়া (Aprilia) ভারতে তাদের সবচেয়ে সস্তা সস্তা সুপারস্পোর্টস বাইক RS457 লঞ্চ করে বাজারে রীতিমতো সাড়া ফেলে দিয়েছে। এ দেশে মেড-ইন-ইন্ডিয়া Aprilia RS457-এর দাম ৪,১০ লক্ষ টাকা ধার্য করা হয়েছে (এক্স-শোরুম)। ২০২৪-এর মার্চ থেকেই ডেলিভারি শুরু হওয়ার কথা জানিয়েছে কোম্পানি। তার আগে ভারতে তাদের মালিক সংস্থা পিয়াজিয়ো’র কারখানায় RS457-এর উৎপাদনের কাজ শুরু হল।

Aprilia RS457-র গণ উৎপাদন শুরু হল

বাজারে Aprilia RS457-এর প্রতিপক্ষ হিসেবে রয়েছে Kawasaki Ninja 300, Ninja 400, KTM RC 390 ও Yamaha YZF-R3। দামের কারণে Kawasaki Ninja 400 এবং Yamaha R3-কেও পেছনে ফেলেছে এটি। ডিজাইনের প্রসঙ্গে বললে RS457 হাই-কোয়ালিটি প্রোডাক্ট, যা আমরা বরাবরই এপ্রিলিয়ার থেকে আশা করেছিলাম। একঝলকে এটি RS 660-এর ছোট ভাই বলেই মনে হবে। দুটি বাইকের সামনেই আছে স্লিক এলইডি হেড ল্যাম্প ও ডে টাইম রানিং ল্যাম্প। স্পোর্টস বাইক হওয়ার সুবাদে এতে রয়েছে ফুল ফেয়ারিং, ক্লিপ অন এবং রিয়ার সেট ফুটপেগ।

এপ্রিলিয়া তাদের এই স্পোর্টস বাইকে একটি নতুন ৪৫৭ সিসি, লিকুইড কুল্ড, DOHC, প্যারালাল টুইন ইঞ্জিন ব্যবহার করেছে। যা থেকে সর্বোচ্চ ৪৭ বিএইচপি ক্ষমতা এবং ৪৬ এনএম টর্ক উৎপন্ন হবে। পাওয়ারট্রেনকে যোগ্য সঙ্গত দিতে রয়েছে ছয় গতির গিয়ারবক্স। টুইন-স্পার অ্যালুমিনিয়াম ফ্রেমের উপর ভিত্তি করে এসেছে বাইকটি। যার সামনে রয়েছে ইউএসডি ফর্ক এবং পেছনে মোনোশক সাসপেনশন।

বাইকটিতে ডুয়েল চ্যানেল এবিএস সমেত সামনে ৩২০ মিমি ও পেছনে ২৩০ মিমি ডিস্ক ব্রেক বর্তমান। ১৭ ইঞ্চি হুইলে রয়েছে TVS-এর প্রোটর্ক টায়ার। গুরুত্বপূর্ণ ফিচার হিসেবে Aprilia RS457-এ উপস্থিত এলইডি ইলুমিনেশন, রাইড বাই ওয়্যার থ্রটেল, ইঞ্জিন ম্যাপ, এলইডি লাইটিং, ট্রাকশন কন্ট্রোল, তিনটি রাইডিং মোড, এবিএস, অ্যান্টি রোল সিস্টেম এবং ৫-ইঞ্চি টিএফটি স্ক্রিন।

সঙ্গে থাকুন ➥