HomeAutomobileBajaj CNG Bike: বিশ্বের প্রথম CNG বাইক আসছে এই মাসে, Pulsar 400...

Bajaj CNG Bike: বিশ্বের প্রথম CNG বাইক আসছে এই মাসে, Pulsar 400 লঞ্চ হতেই তারিখ ঘোষণা বাজাজের

Pulsar NS400Z অপেক্ষার অবসান ঘটিয়ে আজ ভারতে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করেছে। তবে সবাইকে চমকে দিয়ে লঞ্চের মঞ্চ থেকেই আরও এক গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন বাজাজ অটো’র (Bajaj Auto) ম্যানেজিং ডিরেক্টর রাজীব বাজাজ। তিনি বলেছেন, আগামী ১৮ জুন বিশ্বের প্রথম সিএনজি চালিত মোটরসাইকেল লঞ্চ করতে চলেছে তাঁর সংস্থা। মডেলটির নামকরণ করা হতে পারে Bajaj Bruzer 125 CNG। উল্লেখ্য, ২০১৬ সালে ‘Bruzer’ নামের ট্রেডমার্ক দায়ের করেছিল বাজাজ।

Bajaj বিশ্বের প্রথম CNG বাইক লঞ্চ করবে জুনে

সিএনজি চালিত এই মোটরসাইকেলটি সর্বসাধারণের জন্য আনা হচ্ছে। আগামী কয়েক বছরের মধ্যে বাজাজ এই জাতীয় আরও কয়েকটি মোটরবাইক বাজারে হাজির করতে পারে বলে মনে করা হচ্ছে। ১০০-১২৫ সিসি কমিউটার সেগমেন্টে চলাচল ও রক্ষণাবেক্ষণের খরচ তাৎপর্যপূর্ণ হারে কমাতেই এই সিদ্ধান্ত সংস্থার।

সম্প্রতি টেস্টিং চলাকালীন দর্শন দিয়েছে Bajaj Bruzer 125। স্পাই ছবিতে দেখা গেছে এতে উপস্থিত ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, লম্বা ওয়ান পিস হ্যান্ডেলবার। সিট, বার এবং ফুটপেগ দেখে অনুমান করা হচ্ছে এতে আপরাইট রাইডিং স্টান্স দেওয়া হয়েছে। হার্ডওয়্যারের বৈশিষ্ট্য হিসেবে উপস্থিত একটি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশন।

ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে Bajaj Bruzer 125 মডেলে ডিস্ক-ড্রাম সেটআপ এবং সিঙ্গেল চ্যানেল এবিএস দেওয়া হয়েছে। আশা করা হচ্ছে, কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম সহ এতে অপশনাল ড্রাম ব্রেক সেটআপ অফার করবে বাজাজ। এ বিষয়ে কোনো সন্দেহ নেই যে এই বাইকটি পেট্রোল এবং সিএনজি – ডুয়েল ফুয়েল সিস্টেমেই চলতে পারবে। লঞ্চের পর কম খরচের জন্য এটি সাড়া ফেলে দিতে পারে।

RELATED ARTICLES

Most Popular