HomeAutomobileBajaj-এর বড় চমক, ডুয়েল চ্যানেল ABS সহ লঞ্চ করল Dominar 160 ও...

Bajaj-এর বড় চমক, ডুয়েল চ্যানেল ABS সহ লঞ্চ করল Dominar 160 ও Dominar 200

ভারতে বিক্রিত Bajaj Pulsar NS160 ও Bajaj Pulsar NS200 লঞ্চ হল ব্রাজিলে। তবে দক্ষিণ আমেরিকার দেশটিতে মোটরসাইকেল দুটি Bajaj Dominar 160 ও Dominar 200 নামে বিক্রি করা হবে।

ভারত তো বটেই, এমনকি আন্তর্জাতিক বাজারেও ব্যবসা সম্প্রসারণের প্রক্রিয়ায় কোনরকম খামতি রাখতে নারাজ বাজাজ অটো (Bajaj Auto)। তাই এবারে ব্রাজিলে লঞ্চ করল পালসারের নতুন ভার্সন। এগুলি হচ্ছে Bajaj Pulsar NS160 ও Bajaj Pulsar NS200। কিন্তু সে দেশের বাজারে এই মোটরসাইকেল দুটি Bajaj Dominar 160 ও Dominar 200 নামে বিক্রি হবে। ভারতীয় ভার্সনের সাথে কতটা আলাদা, কেমন বৈশিষ্ট্য রয়েছে, চলুন জেনে নেওয়া যাক।

2024 Bajaj Dominar 160 ও Bajaj Dominar 200 লঞ্চ হল ব্রাজিলে

2024 Bajaj Dominar 160 ও Bajaj Dominar 200 মডেলে রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস। যেখানে আগের ভার্সনে ছিল সিঙ্গেল চ্যানেল ইউনিট। আবার ১৬০ সিসি মডেলে ২০০ সিসি বাইকটির মতো মোটা রিয়ার টায়ার দেওয়া হয়েছে। দুটি মডেলেই উপস্থিত নতুন কালার অপশন।

এক বছর আগে ব্রাজিলের বাজারে কারখানা গড়ে তোলার কথা ঘোষণা করে জানিয়েছিল বাজাজ। তার কিছুদিনের মধ্যেই সেখানে টু হুইলার উৎপাদন শুরু হয়। বর্তমানে সে দেশের বাজারে সংস্থা Dominar 400, Pulsar NS160 ও Pulsar NS200 বাইকগুলি বিক্রি করে। শীঘ্রই ব্রাজিলের বাজারে সংস্থার পোর্টফোলিও সম্প্রসারিত হবে বলে অনুমান করা হচ্ছে।

Bajaj Pulsar NS160-তে শক্তির উৎস হিসাবে দেওয়া হয়েছে একটি ১৬০.৩ সিসি, অয়েল কুল্ড ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ১৭.০৩ বিএইচপি শক্তি এবং ১৪.৬ এনএম টর্ক উৎপন্ন হবে। অন্যদিকে, Bajaj Pulsar NS200-এ রয়েছে একটি ১৯৯ সিসি, লিকুইড কুল্ড মোটর। এর আউটপুট ২৪.১৩ বিএইচপি শক্তি এবং ১৮.৭৪ এনএম টর্ক। উভয় বাইক একটি পেরিমিটার ফ্রেমের উপর ভিত্তি করে এসেছে। এর সাথে রয়েছে ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং মোনোশক। ব্রেকিংয়ের জন্য দু’চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক উপস্থিত। বর্তমানে ভারতে এই দুই বাইকের দাম যথাক্রমে ১.২৫ লক্ষ ও ১.৪১ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

RELATED ARTICLES

Most Popular