সস্তায় কেনার সুযোগ হাতছাড়া, বাইকের বুকিং খরচ ও দাম দুটোই বাড়াল Bajaj-Triumph

Avatar

Published on:

Bajaj Triumph Speed 400 Booking Amount increase

ট্রায়াম্ফ (Triumph) ভারতে তাদের সবচেয়ে সস্তার মোটরসাইকেল Speed 400 লঞ্চ করে Royal Enfield, Harley-Davidson-এর মতো কোম্পানিগুলিকে ধরাশায়ী করতে চেয়েছিল। সে পথে সম্পূর্ণ না হলেও, বেশ খানিকা সফল ব্রিটেনের সংস্থাটি। বাজাজ অটো (Bajaj Auto)-র সাথে যৌথ উদ্যোগে আনা বাইকের চাহিদা দেখলে তাজ্জব হতে হয়। লঞ্চের ১০ দিনের মধ্যেই বুকি ১০,০০০ পেরিয়েছে। ফলত ২.২৩ লক্ষ টাকার (এক্স-শোরুম) প্রারম্ভিক মূল্যের অফার তুলে নেওয়া হল। ট্রায়াম্ফ-বাজাজের পূর্ব ঘোষণা অনুযায়ী, এখন এটি কিনতে খরচ করবে ২.৩৩ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Triumph Speed 400 -এর দাম বেড়ে এখন ২.৩৩ লাখ টাকা

আবার এতদিন Triumph Speed 400 বাইকটি ২,০০০ টাকায় বুকিং করা গেলেও এবারে এর জন্য খরচ পড়বে ১০,০০০ টাকা। মোটরসাইকেলটির চাকায় গতি আনতে দেওয়া হয়েছে একটি ৩৯৮ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৩৯.৫ বিএইচপি শক্তি এবং ৩৭.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। এটি ৬-স্পিড গিয়ার সহ উপলব্ধ।

সাসপেনশনের দায়িত্ব সামলাতে সামনে ইউএসডি ফর্ক এবং পেছনে ৭-স্টেপ প্রিলোড অ্যাডজাস্টেবল মোনোশক দেওয়া হয়েছে। ব্রেকিংয়ের জন্য আছে ডুয়েল চ্যানেল এবিএস সমেত দু’চাকায় ডিস্ক ব্রেক। Triumph Speed 400 বাজাজের চাকানের কারখানায় উৎপাদিত হলেও, বিক্রি এবং পরবর্তী পরিষেবা প্রদানের দায়িত্বও বাজাজকেই সামলাতে হবে। ট্রায়াম্ফের ডিলারশিপ থেকে বাইকটি কেনা যাচ্ছে।

এদেশে বর্তমানে ১৫টি ডিলারশিপ থেকে জুলাইয়ের মধ্যে ৩০টি করার লক্ষ্যে এগোচ্ছে ট্রায়াম্ফ। ২০২৪-এর মার্চের মধ্যে এই সংখ্যা ১০০-তে পৌঁছানো হবে। বর্তমানে আগ্রহী ক্রেতারা ট্রায়াম্ফের ভারতীয় ওয়েবসাইট থেকে Speed 400-এর বুকিং করতে পারবেন। চলতি মাসের শেষ থেকে এদেশের কয়েকটি শহরে বাইকটির ডেলিভারি শুরু করা হবে। তবে চাহিদা এতটাই বেশি যে বুকিং করার পর বাইকের চাবি হাতে পেতে তিন থেকে চার মাস পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে।

সঙ্গে থাকুন ➥