বাজারের হাওয়া পাল্টে দিয়েছে 2023-এর এই চার SUV, বছরের সেরা নিঃসন্দেহে!

Avatar

Published on:

Best all new SUVs Launched in 2023 in india

২০২৩-এর সূর্য অস্তমিত যাওয়ার অপেক্ষায় দিন গোনা শুরু। ভালো-মন্দ মিলিয়েই কেটে গেল আরও বছর। কত কী স্মৃতি পেছনে ফেলে এগিয়ে যেতে হবে আরও একটি নতুন বছরে। বরাবরের মতো এই বছরের গাড়ি বাজারে ছাপ রেখে গিয়েছে বিভিন্ন মডেল। তাদের মধ্যে সেরাটা বাছা খুবই কঠিন কাজ। তবে ২০২৩ সালে বাজারের হাওয়া পাল্টে দিয়েছে কয়েকটি দুর্দান্ত SUV। চলুন জেনে নেই সেই মডেলগুলির সম্পর্কে।

Honda Elevate

মাঝারি আকারের এসইউভি সেগমেন্টে জনপ্রিয়তা অর্জন করেছে Honda Elevate। লাগেজ সমেত পাঁচজন প্রাপ্তবয়স্ক মানুষের হাত পা ছড়িয়ে বসার ব্যবস্থা রয়েছে এতে। লঞ্চের পর এখনও পর্যন্ত ২০,০০০ ইউনিটের বেশি বিক্রি হয়েছে গাড়িটি। এতে রয়েছে একটি ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন।

Maruti Suzuki Jimny

মারুতি সুজুকি ২০২৩ এর প্রথম দিকে Jimny লঞ্চ করেছিল। লাইফস্টাইল এসইউভি মডেলটির দাম ১২.৭৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। অনেকের মতেই এর দাম ধরা ছোঁয়ার বাইরে। তাই ডিসেম্বরের শুরুতেই জিমনির একটি কম দামি ভ্যারিয়েন্ট (Thunder Edition) লঞ্চ করেছে সংস্থা। এর দাম ১০.৭৪ লাখ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। Ertiga, XL6 ও Brezza-র মতো এতেও রয়েছে একটি ১.৫ লিটার ইঞ্জিন। ম্যানুয়াল এবং ৪-স্পিড অটোমেটিক গিয়ারবক্স সমেত বেছে নেওয়া যায় গাড়িটি।

Hyundai Exter

Hyundai Exter লঞ্চের পরই এসইউভি গাড়ির বাজারে আলোড়ন জাগিয়েছে। অনুমান, বিশ্ববাজারে বিক্রিত হুন্ডাইয়ের অতি জনপ্রিয় মডেল Casper-কেই নতুন নামে ভারতে আনা হয়েছে। Grand i10 এর একই প্লাটফর্মের উপর ভিত্তি করে এসেছে এই এসইউভি Exter। এতে রয়েছে একটি ১.২ লিটার পেট্রোল ইঞ্জিন।

Maruti Suzuki Fronx

Baleno-এর প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে মারুতি সুজুকি এ বছরের প্রথম দিকে লঞ্চ করেছে Fronx। যদিও মডেল দুটির মধ্যে ডিজাইনের বিস্তর ফারাক রয়েছে। এতে এগিয়ে চলার শক্তি জগতের উপস্থিত একটি ১.২ লিটার পেট্রোল ইঞ্জিন। লঞ্চের পর থেকে সংস্থার বেচাকেনা উল্লেখযোগ্য অবদান রাখতে শুরু করেছে গাড়িটি। ভারতে তৈরি মডেলটি বিদেশেও রপ্তানি করা হয়।

সঙ্গে থাকুন ➥