1 লাখের নীচে দুর্দান্ত মাইলেজ ও ফিচার্স খুঁজছেন? রইল সেরা 5 বাইকের সন্ধান

Published on:

Best Bikes Under RS 1 Lakh in India

ভারতে নিত্যদিন যাতায়াতের জন্য সিংহভাগ মানুষের অতি জনপ্রিয় মাধ্যম হচ্ছে টু হুইলার। যে কারণে ভারত বিশ্বের মধ্যে অন্যতম বৃহত্তম মোটরসাইকেল ও স্কুটারের বাজার। তাই বিভিন্ন শ্রেণীর ক্রেতার চাহিদা পূরণ করতে এদেশের বাজারে হরেক ধরনের দু’চাকার গাড়ি উপলব্ধ রয়েছে। কিন্তু বেশিরভাগ ভারতীয়কে এন্ট্রি লেভেল সেগমেন্টের মোটরসাইকেলের প্রতি আকৃষ্ট হতে দেখা যায়। এগুলি যেমন তুলনামূলক সস্তার, আবার প্রত্যহ পথ চলার জন্য রক্ষণাবেক্ষণের খরচও কম। আজকের এই প্রতিবেদনে তাই ১ লাখের কম দামের সেরা পাঁচটি মোটরসাইকেলের হদিশ দেওয়া রইল।

Hero Super Splendor

Hero Super Splendor দুই ভ্যারিয়েন্ট অফার করা হয় – ড্রাম ব্রেক ও ডিস্ক ব্রেক। এগুলির দাম যথাক্রমে ৮০,২৪৮ টাকা ও ৮৪,১৯৮ টাকা (এক্স-শোরুম)। এগিয়ে চলার শক্তি জোগাতে এতে উপস্থিত একটি ১২৪.৭ সিসি, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ১০.৭ বিএইচপি শক্তি এবং ১০.৬ এনএম টর্ক উৎপন্ন হয়। মোটরকে যোগ্য সঙ্গত দিতে রয়েছে ৫-গতির গিয়ারবক্স। ফিচার্স হিসেবে আছে একটি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল এবং ইউএসবি চার্জিং।

Honda SP 125

এক লক্ষের কম দামের অন্যতম সাশ্রয়ী মোটরবাইক হিসেবে পরিচিত Honda SP 125। শক্তির উৎস হিসেবে রয়েছে একটি ১২৩.৯৪ সিসি, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ৮ বিএইচপি শক্তি এবং ১০.৯ এনএম টর্ক পাওয়া যায়। এই বাইকে উপলব্ধ ৫-ধাপ গিয়ার। ফিচারের তালিকায় রয়েছে একটি ফুল ডিজিটাল ক্লাস্টার এবং সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট অফ। SP 125-এর ড্রাম ব্রেক ভ্যারিয়েন্ট কিনতে খরচ পড়ে ৮৬,০০০ টাকা (এক্স-শোরুম) এবং ডিস্ক ব্রেক মডেলটির মূল্য ৯০,০০০ টাকা (এক্স-শোরুম)।

TVS Sport

যদি মাইলেজ বেশি পেতে চান, তবে TVS Sport-এর উপর চোখ বুজে ভরসা করতে পারেন। এর ১০৯.৭ সিসি, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থেকে এক লিটার পেট্রোলে ৭০ কিলোমিটার মাইলেজ পাওয়া যায়। বাইকটির বর্তমান বাজার মূল্য ৬০,৩০৬ টাকা (এক্স-শোরুম)। বর্তমান দুর্মূল্যের বাজারে এই বাইক হচ্ছে অন্যতম সস্তার মডেল। তাই শহুরে রাস্তায় প্রতিদিন যাতায়াতের জন্য এটি আদর্শ।

Bajaj Pulsar 125

ভারতের টু হুইলারের বাজারে Bajaj Pulsar-এর বিপুল জনপ্রিয়তা। বর্তমানে এই বাইক একাধিক ইঞ্জিন বিকল্পে বেছে নেওয়া যায়। আবার আগামীকাল ৪০০ সিসির পালসার লঞ্চ করতে চলেছে বাজাজ। তবে রেঞ্জের সবচেয়ে সস্তার মডেলটি হচ্ছে Bajaj Pulsar 125। এতে উপলব্ধ একটি ১২৪.৪ সিসি, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, যা থেকে ১১.৮ এইচপি শক্তি এবং ১০.৮ এনএম টর্ক পাওয়া যায়। বাইকটির বাজার দর ৯০,৭৭১ টাকা (এক্স-শোরুম)।

Hero Xtreme 125R

উপরিউক্ত মোটরসাইকেলগুলির মধ্যে নবীনতম মডেল হচ্ছে Hero Xtreme 125R। এই বাইকের ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থেকে পাওয়া যায় ১১.৫ এইচপি পাওয়ার। কোম্পানির দাবি, এটি এক লিটার জ্বালানিতে ৬৬ কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম। দুই ধরনের ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায় Xtreme 125R – আইবিএস যুক্ত মডেলটির দাম ৯৫,০০০ টাকা এবং এবিএস সমেত ভার্সনের মূল্য ৯৯,৫০০ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥