HomeAutomobileeBikeGo Muvi: 100 কিমি মাইলেজের 5G স্কুটার চলে এল ভারতে, ফিচার্স জেনে...

eBikeGo Muvi: 100 কিমি মাইলেজের 5G স্কুটার চলে এল ভারতে, ফিচার্স জেনে নিন

eBikeGo Muvi 125 5G ইলেকট্রিক স্কুটার লঞ্চ হল ভারতে। এতে উপস্থিত 5kWh ব্যাটারি প্যাক থেকে 100 কিমি মাইলেজ পাওয়া যাবে। তিন ঘন্টায় শূন্য থেকে আশি শতাংশ চার্জ হয়ে যাবে।

কেবল যে মোটরসাইকেলের দুনিয়ায় আধুনিকতার ছোঁয়া লেগেছে তেমনই নয়, ইদানিং নতুন লঞ্চ হওয়া স্কুটারেও মডার্ন টেকনোলজির দেখা মিলছে। এবারে যেমন ভারতে উন্মোচিত হল eBikeGo Muvi 125 5G। ছিমছাম ডিজাইনের এই ইলেকট্রিক স্কুটার ভারতীয় ইভি স্টার্টআপ ইবাইকগো’র (eBikeGo) ফ্ল্যাগশিপ মডেল হিসেবে এসেছে। এটি বাজার চলতি Muvi 125 4G মডেলের জায়গা দখল করবে। সংস্থার তরফে দাবি, ভারতীয় ক্রেতাদের চাহিদা ও পছন্দ জানতে ১ পেটাবাইট ডেটা বিশ্লেষণ করে এই মডেলটি আনা হয়েছে।

eBikeGo Muvi 125 5G-তে উপস্থিত একটি ৫ কিলোওয়াট আওয়ার ক্ষমতার হাইপারফরমেন্স ব্যাটারি প্যাক। যা ফুল চার্জে ১০০ কিলোমিটার পথ চলতে সক্ষম বলে জানিয়েছে কোম্পানি। এটি ০-৮০% চার্জ হতে তিন ঘন্টা সময় নেবে। এই প্রসঙ্গে eBikeGo বলেছে, এর চেয়ে ছোট কোন ব্যাটারির চার্জিং টাইমের তুলনায় এটি তাড়াতাড়ি চার্জ হয়ে যাবে।

eBikeGo Muvi 125 5G ফিচার্স

eBikeGo Muvi 125 5G-তে উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের মধ্যে আছে একটি স্মার্ট এলইডি ডিজিটাল ডিসপ্লে ড্যাশবোর্ড, যা মোবাইল অ্যাপ কানেক্টিভিটি সমর্থন করবে। কোম্পানি জানিয়েছে তাদের এই পরিবেশ বান্ধব ইলেকট্রিক স্কুটারটি ক্রেতাদের বিশ্বাস ও ভরসা অর্জন করতে পারবে। তবে দাম বা লঞ্চের সময়কাল সম্পর্কে মুখ খোলেনি সংস্থা।

প্রসঙ্গত, আগামী কয়েক মাসের মধ্যে তাৎপর্যপূর্ণ হারে ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যমাত্রা নিয়েছে ইবাইকগো। বর্তমানে দেশের সাতটি শহরের উপস্থিতি রয়েছে তাদের। গত তিন বছরে দেশের দ্বিতীয় শ্রেণীর শহরের বাজারগুলিতে ব্যবসা বাড়াতে পেরেছে সংস্থা। এখন ইবাইকগো ইলেকট্রিক ভেহিকেল রেন্টের ব্যবসা করছে। আগামী দিনে লাস্ট মাইল ডেলিভারি সেগমেন্ট থেকে লাভ ওঠানো যাবে বলে মনে করছে তারা।

RELATED ARTICLES

Most Popular